ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হেফাজতের ঢাকা মহানগর কমিটি গঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
হেফাজতের ঢাকা মহানগর কমিটি গঠিত

ঢাকা: মাওলানা আবদুল কাইয়ুম সুবহানীকে সভাপতি ও মুফতি কেফায়েতুল্লাহ আজহারীকে সাধারণ সম্পাদক করে হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি গঠন করা হয়েছে। কমিটির উপদেষ্টা হয়েছেন মাওলানা মুহিউদ্দীন রব্বানী ও মাওলানা জহুরুল ইসলাম।

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে সোমবার (১৩ জুন) খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে এ কমিটি গঠিত হয়।

কমিটিতে আরও যারা আছেন—
যুগ্ম মহাসচিব মাওলানা আনিসুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুনিরুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, সদস্য মুফতি কামাল উদ্দীন, মাওলানা রাশেদ বিন নুর ও মাওলানা সানাহুল্লাহ হাফেজ্জী।

বৈঠকে কেন্দ্রীয় কমিটির যুগ্মসচিব মাওলানা আবদুল আওয়ালকে নায়েবে আমির করা হয়েছে এবং ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া সিরাজিয়ার মুহতামিম মাওলানা তানভিরুল হক সিরাজীকে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে।

এছাড়াও সাইয়েদ মাহফুজ খন্দকারকে হেফাজতের কেন্দ্রীয় কমিটির মিডিয়া বিভাগের সমন্বয়ক করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন—নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহিয়া, নায়েবে আমির অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, নায়েবে আমির মাওলানা মোবারকউল্লাহ, নায়েবে আমির মাওলানা আবদুল আওয়াল, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী, দাওয়া সম্পাদক মাওলানা আবদুল কাইয়ুম সুবহানী, মাওলানা শাব্বির আহমদ রশিদ, মাওলানা হারুন আজিজ নদভী, সহ প্রচার সম্পাদক মুফতি জামাল উদ্দীন, মিডিয়া বিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার প্রমুখ।

বৈঠকে হেফাজত নেতারা বলেন, আজ এক বছরের বেশি সময় হয়ে গেছে মামলায় অনেক ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী ও ইসলাম প্রিয় জনতা বন্দি রয়েছেন। আমরা তাদের সকলের দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি। আলেম-ওলামারা বন্দি থাকার কারণে তাদের দায়িত্বে থাকা মসজিদ-মাদরাসা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। পরিবারগুলো অসহনীয় সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। অনেক পরিবার একেবারে নিস্ব হয়ে গেছে।

বৈঠক থেকে হেফাজত নেতারা ২০১৩, ২০১৬ ও ২০২১ সালে দায়ের সব মামলা প্রত্যাহারের জন্য এবং নতুন করে কোনো মামলায় চার্জশিট না দেওয়ার জন্য জোর দাবি জানান।

আগামী ১৭ জুন চট্টগ্রামের ঐতিহাসিক জমিয়াতুল ফালাহ ময়দানে হেফাজতে ইসলাম আয়োজিত শানে রেসালাত সম্মেলন সফলের আহ্বান জানানো হয় বৈঠকে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।