ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বিএনপি’র মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০
বিএনপি’র মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

ঢাকা: স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে প্রধান বিরোধী দল বিএনপি। দলটি ১ অক্টোবর থেকে মাসব্যাপী এ কর্মসূচি পালন করবে।



গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে তার সভাপতিত্বে মঙ্গলবারের বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ কর্মসূচির সিদ্ধান্ত হয়।

দপ্তরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহম্মেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

এতে বলা হয়, স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী  ১০ অক্টোবর ২০১০ শহীদ জেহাদ দিবস উপলক্ষে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় ছাত্র গণজমায়েত করা হবে। এতে চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন। থানায় থানায় মাসব্যাপী কর্মসূচি পালনের পর খালেদা জিয়া দেশের বৃহত্তর জেলা সদরে পর্যায়ক্রমে সমাবেশ করবেন।

সরকারি জুলুম, নির্যাতন, হয়রানি, মামলা, হামলা, অপহরণ, গুম, খুন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নিয়োগ বাণিজ্য, দেশবিরোধী চুক্তি, বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপ ও প্রশাসনের বিভিন্ন স্তরে দলীয় লোকজন নিয়োগের প্রতিবাদে এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বৈঠকে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণির স্ত্রী হোসনে আরা গণির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়া দেশের বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ, সরকারি চাকরিতে দলীয় লোক নিয়োগের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত নেতারা।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের অবৈধ হস্তেক্ষেপ ও হামলায় সারাদেশে অস্থিরতা বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় ওই বৈঠকে। অন্যদিকে, নাটোরে যুবদল নেতা গামা হত্যাকাণ্ডে জড়িত ফাঁসির দণ্ডপ্রাপ্ত ২০ জন আসামির সাজা মওকুফেও বৈঠকে উদ্বেগ প্রকাশ করা হয়।

এছাড়া স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, প্রকৌশলী মাহমুদুর রহমান, বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টু, এহসানুল হক মিলন, নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও কমিশনার আরিফসহ সব রাজনৈতিক নেতার মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি এবং বিএনপি’র কেন্দ্রীয় নেতাসহ দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী, পেশাজীবীদের বিদেশ যাওয়ার ওপর সরকারি নিষেধাজ্ঞার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয় বৈঠকে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa