ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ সরকারের ত্রাণ তৎপরতা বিএনপির চোখে পড়ছে না: নানক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
আ. লীগ সরকারের ত্রাণ তৎপরতা বিএনপির চোখে পড়ছে না: নানক

সিলেট: আওয়ামী লীগ সরকারের ত্রাণ তৎপরতা বিএনপির চোখে পড়ছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।  
বৃহস্পতিবার (০৭ জুলাই) সিলেটের ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণকালে এ মন্তব্য করেন তিনি।

যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে ও যুক্তরাজ্য কমিউনিটি নেতা আনোয়ার আলীর অর্থায়নে এ ত্রাণ বিতরণ করা হয়।  

নানক বলেন, এতো এতো ত্রাণ বিতরণ পরও বিএনপির চোখে পড়ে না। সমালোচনার কোনো সুযোগ না পেয়ে প্রতিদিনই তারা আবুল তাবুল বকে যাচ্ছে।
 
তিনি বলেন, জনগনের জন্য ভালোবাসা নেই বলেই বিএনপি আমাদের তৎপরতা দেখছে না। তারা কেবল ক্ষমতায় যাওয়ার লোভে উন্মাদ হয়ে আছে। বিএনপি দিবাস্বপ্ন কেবল স্বপ্ন হয়েই থাকবে। মানুষ এই দুর্নীতিবাজদের প্রত্যাখ্যান করেছে।
 
জাহাঙ্গীর কবির নানক বলেন, যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই দেশের মানুষের সবচেয়ে বেশি আশা-ভরসার স্থান। স্মরণকালের ভয়াবহ বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী, জাতির জনকের কন্যা শেখ হাসিনা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছুটে এসেছিলেন। নিজের চোখে মানুষের দুঃখ দুর্দশা দেখে তিনি প্রয়োজনীয় ত্রাণসহায়তা বরাদ্দ দিয়েছেন। সেগুলো সুন্দরভাবে বানভাসি মানুষের হাতে পৌঁছে দেওয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের জন্য প্রতিটি পরিবারের হাতে প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা করে তুলে দেওয়া হচ্ছে।  
 
যুবলীগের সাবেক চেয়ারম্যান নানক বলেন, শুধু সরকারি উদ্যোগেই নয়, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও প্রধানমন্ত্রী নির্দেশে বন্যা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছিলেন।
 
এখনো প্রতিদিনই তারা বানভাসিদের পাশে ছুটে যাচ্ছে উল্লেখ করে নানক বলেন, নেতাকর্মীরা তাদের খাবার খাইয়ে দিচ্ছেন, নগদ অর্থবিতরণ করছেন। আমরা লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী নই। তাই কোটি কোটি টাকার ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও কোথাও কেউ কোন ধরনের লুটপাটের অভিযোগ তুলতে পারেনি।
 
ত্রাণ বিতরণের সময় জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।
 
এছাড়াও সকালে তিনি সিলেট ও সুনামগঞ্জে বন্যাকবলিত পাঁচ উপজেলার বানভাসীদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ‘মানবিক’ ঈদ উপহারের চেক স্ব-স্ব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।
 
নানক দুপুরে দক্ষিণ সুরমা ও বালাগঞ্জে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিরের পক্ষথেকে ত্রাণ বিতরণ করেন।
 
এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত সরকার, তথ্য ও গবেষনা সম্পাদক মোবাশ্বীর আলী, আইন  সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, উপ দফতর সম্পাদক মজির উদ্দিন, সদস্য আব্দাল মিয়া, গোলাব মিয়া, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর কাদির চৌধুরী এলি, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক নাজলু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেলসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগের নেতারা।  
 
বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।