ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লোডশেডিংয়ের নামে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
লোডশেডিংয়ের নামে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, লোডশেডিংয়ের নামে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। রাজধানীর কিছু ভিআইপি এলাকা ছাড়া বিদ্যুতের অভাবে মানুষ অসহনীয় কষ্ট সহ্য করছে।

রাজধানীর বাইরে বিদ্যুৎ বিপর্যয় মারাত্মক অবস্থা বিরাজ করছে। তিনি বলেন, দেশের প্রতিটি সংকটে আমরা সরকারকে সহায়তা করতে প্রস্তুত আছি, কিন্তু সরকার আমাদের ডাকছে না। অথচ, দেশের মানুষ উৎকণ্ঠার সঙ্গে জানতে চাচ্ছে দেশের বর্তমান পরিস্থিতি। কিন্তু সরকার কোনো কিছুই পরিষ্কার করছে না।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর গুলশান-বাড্ডা লিংক রোড সংলগ্ন গুলশান লেকে মাছের পোনা অবমুক্ত করণ উপলক্ষ্যে একসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে জাতীয় মৎস্যজীবী পার্টি এই কর্মসূচির আয়োজন করে।

জাপা চেয়ারম্যান বলেন, বিভিন্ন উৎস থেকে আমরা জানতে পারছি, বিদ্যুৎ উৎপাদনের জন্য তৈরি কিছু প্রতিষ্ঠানকে বসিয়ে বসিয়ে প্রতিটিকে ২ হাজার কোটি টাকা করে মাসে ২৪ হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ দেওয়া হচ্ছে। অপর এক সূত্রে জানা গেছে, পিডিবির কাছে বিদ্যুৎ উৎপাদন করে এমন কোম্পানিগুলোর পাওনা ৩০ হাজার কোটি টাকা। বকেয়া পাওনা পরিশোধ করতে না পারলে পিডিবিকে আর বিদ্যুৎ দেবে না ওইসব প্রতিষ্ঠান। এমন বাস্তবতায় দেশের সচেতন মহলের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

তিনি সরকারের উদ্যেশ্যে বলেন, সঠিক ব্যবস্থাপনায় ব্যার্থ হলে সড়ে দাঁড়ানো উচিত। পারবেনও না, আর ছাড়বেনও না, তা হতে পারে না।

তিনি আরও বলেন, দেশের মানুষ আর মেগা প্রকল্প চায় না, দেশের মানুষ চায় খেয়ে-পরে বাঁচতে। দেশের মানুষ মেগা প্রকল্পের পরিবর্তে স্বল্প খরচে সুচিকিৎসা চায়।

জিএম কাদের বলেন, দেশের মৎস্য উৎপাদনে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন। সমন্বিত মাছ চাষের মাধ্যমে শুধু মাছের উৎপাদনই বাড়েনি, মৎস্যজীবীদের ভাগ্যের উন্নয়নেও অসামান্য অবদান রেখেছেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাপা প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি, জহিরুল ইসলাম জহির, যুগ্ম মহাসচিব সৈয়দ মন্জুর হোসেন মন্জু, আশিক আহমেদ,  সম্পাদক মন্ডলীর সদস্য হেলাল উদ্দিন, আনোয়ার হোসেন তোতা, আহাদ ইউ চৌধুরী শাহীন, খোরশেদ আলম খুশু, মিজানুর রহমান মিরু, আজহারুল ইসলাম সরকার, মাহমুদ আলম, মীর সামসুল আলম লিপটন,  জহিরুল ইসলাম মিন্টু, গুলশান থানার নেতা আব্দুল আজিজ, আব্দুস সাত্তার, শেখ মো. নান্নু,  প্রকৌশলী এলাহান উদ্দিন, ওমর আলী খান মান্নাফ, ফজলে এলাহী সোহাগ, আবুল কালাম আজাদ টুলু, ওমর ফারুক, শামিম আহমেদ রিজভী, বাড্ডা থানার নেতা মহিউদ্দিন ফরাজী, এস এম আমিনুল হক সেলিম, মো. নজরুল ইসলাম, মো. জহিরুল ইসলাম মিন্টু, যুবনেতা শেখ সারোয়ার, শাহিদ আলম।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।