ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

শোকের মাসজুড়ে আ.লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
শোকের মাসজুড়ে আ.লীগের কর্মসূচি

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে আগস্ট মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। স্বাধীনতা বিরোধী ঘাতক চক্রের হাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নিহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রতি বছরই বঙ্গবন্ধুকে যথাযথ মর্যদায় এবং গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে আগস্ট মাসজুড়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো কর্মসূচি নিয়ে থাকে। এ বছরও বিস্তারিত কর্মসূচি নেওয়া হয়েছে।

রোববার (৩১ জুলাই) দিবাগত রাত ১২টা ১ মিনিটে শোকের মাসের প্রথম প্রহরে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন অভিমুখে আলোর মিছিল বের করবে। ১৫ আগস্টের শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করবে মহিলা আওয়ামী লীগ। এর পর আগস্টের শুরু থেকে প্রতিদিনই বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের সূর্যোদয়ের সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও সারা দেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। ওই দিন সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ১৫ আগস্ট সকাল ১০টায় শ্রদ্ধা নিবেদন করা হবে। ওই দিন সকাল পৌনে ৮টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতিও শ্রদ্ধা জানানো হবে। পরদিন ১৬ আগস্ট বিকেল ৩টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভা। জাতীয় শোক দিবস উপলক্ষে ৩১ আগস্ট ছাত্র লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এই আলোচনা সভার মধ্য দিয়ে মাসব্যাপী শোকের কর্মসূচি শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa