ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

বিদ্যুৎ-রিজার্ভ নাই, কিছুদিন পর সরকারও থাকবে না : শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
বিদ্যুৎ-রিজার্ভ নাই, কিছুদিন পর সরকারও থাকবে না : শামীম

খাগড়াছড়ি : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আজকে সারা দেশে বিদ্যুৎ নাই, গ্যাস নাই, রিজার্ভ নাই। এভাবে দেখতে দেখতে দেখা যাবে শেখ হাসিনা সরকারও ক্ষমতায় নাই।

সারা দেশের মানুষ আজ অন্ধকারে নিমজ্জিত, এই অন্ধকারের পথে আওয়ামী লীগ জাতিকে ঠেলে দিয়েছে।

রোববার (৩১ জুলাই) দুপুরে সারা দেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার তাদের স্বার্থ সিদ্ধি, লুটপাটের জন্য বড় বড় প্রজেক্ট হাতে নিয়েছে। বিদেশের কাছ থেকে চড়া সুদে ঋণ নিয়ে মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি চালিয়েছে। যে কারণে দেশ এখন শ্রীলঙ্কার দিকে এগিয়ে যাচ্ছে। দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখে তারা আবারও ২০১৪-১৮ সালের মতো নির্বাচন করার চিন্তা করলে তা ভুল হবে। দেশের মানুষ আওয়ামী লীগকে আর সেই সুযোগ দেবে না। দিনের ভোট রাতে নয়, দিনের ভোট দিনেই হবে। ইভিএমে নয় ব্যালট পেপারে নির্বাচন হবে। আর দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে সেই নির্বাচনে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে। এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া আগামীতে কোনো নির্বাচন এই দেশে আর হবে না, হতে দেয়া যাবে না।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া বলেন, ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। অন্যথায় পালানোর পথ পাবেন না। সরকারের সীমাহীন দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে দেশে এখন নাই নাই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রিজার্ভ নাই, বিদ্যুৎ নাই, তেল নাই, গ্যাস নাই, আর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ হাহাকার করছে। মানুষের ঘরে এখন খাবার নাই। অথচ সরকার সব কিছু লুকোচুরি করছে। দেশের প্রকৃত অবস্থা আড়াল করার জন্য নানান কূটকৌশলে আশ্রয় নিচ্ছে। কিন্তু দুর্নীতি ও বিদেশে অর্থ পাচার বন্ধ হচ্ছে না। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশারফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, জেলা কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাগর নোমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময় :২০১০ ঘণ্টা, জুলাই ৩১,২০২২
এডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa