ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকারের পতনই সব সমস্যার সমাধান: রুমিন ফারহানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
সরকারের পতনই সব সমস্যার সমাধান: রুমিন ফারহানা

ময়মনসিংহ : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, সরকারের পতনই সব সমস্যার সমাধান। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে হটাতে আন্দোলন ছাড়া কোনো পথ নেই।

আন্দোলনের মাধ্যমেই বাধ্য করা হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে। সুষ্ঠু নির্বাচন দিলে সারা দেশে ১০টি আসনও পাবে না আওয়ামী লীগ।

রোববার (৩১ জুলাই) বিকেলে ময়মনসিংহ নগরীর নতুনবাজারস্থ দলীয় কার্যালয়ের সাভনের সড়কে সারা দেশে বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গ্যাসের মূল্য বৃদ্ধি ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, গত দশ বছরে ১১ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। গত দশ বছরে কোনো বিদ্যুৎ উৎপাদন না করেই ক‍্যাপাসিটি চার্জের নামে দেশের দশটি কোম্পানি নব্বই হাজার কোটি টাকা লুট করে নিয়েছে গেছে। এই টাকা কারও বাপের না। এই টাকা আমার আপনার দেশের।

বিনা ভোটে ক্ষমতায় থাকার দিন শেষ উল্লেখ করে বিএনপির এ নেত্রী বলেন, কথা খুব পরিষ্কার। আমরা বহু গুম খুন ও পুলিশ হেফাজতে নির্যাতনের শিকার হয়েছি। এই প্রতিটি ঘটনার বিচার করা হবে। আজকেও ভোলায় বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদের সমাবেশে গুলি করা হয়েছে। অসংখ্য ভাইদের রক্ত ঝরেছে। সেই রক্তের কসম খেয়ে বলছি; প্রতিটি রক্তের ফোটার জবাব নেওয়া হবে।

তিনি আরও বলেন, গত ১৫ বছর চক্রান্ত করে বিএনপিকে ক্ষমতার বাইরে রেখেছেন। বহু চেষ্টা করেও ভাঙতে পারেননি। বর্তমানে তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আরও শক্তিশালী।

ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির যৌথ আয়োজনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান রানা।

এ সময় উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।   এছাড়াও বক্তব্য দেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম এনায়েত উল্লাহ কালাম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, আক্তারুজ্জামান বাচ্চু, আখতারুল আলম ফারুক, ডা. মোফাখার হোসেন রানা, অ্যাড. ফাত্তাহ খান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান রোকন, উত্তর জেলা যুবদল সভাপতি শামসুল হক শামছু, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, দক্ষিণ জেলা কৃষক দলের জেলা আহ্বায়ক এনামুল হক আকন্দ লিটন, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি নিহাদ সালমান ডুনন, দক্ষিণ জেলা মহিলা দলের জেলা সভাপতি ফরিদা ইয়াসমিন পারভীন প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, যে নির্বাচন কমিশন একটা এমপিকে সামলাতে পারে না, সে দেশের নির্বাচন করবে কেমন করে? বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না। বিএনপিকে ভাঙার চেষ্টা করে লাভ নেই। কারণ, বিএনপি এখন আগের চেয়ে বেশি শক্তিশালী।

বাংলাদেশ সময় : ২০৪২ ঘণ্টা, ৩০ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa