ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ভোলায় বিএনপি কর্মী নিহতের ঘটনায় মান্নার নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ভোলায় বিএনপি কর্মী নিহতের ঘটনায় মান্নার নিন্দা মান্না

ঢাকা: ভোলায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে একজন নিহত এবং অর্ধশতাধিক আহতের ঘটনায় তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, অবৈধ দখলদার সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকতে জনগণের ন্যায়সঙ্গত প্রতিবাদ কর্মসূচিতে গুলিবর্ষণ করছে।

রোববার (৩১ জুলাই) দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের সই করা এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, অবৈধ ক্ষমতাসীন সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট এবং অব্যবস্থাপনার জন্য দেশের অর্থনীতি আজ চরম সংকটে। দেশের জ্বালানি নিরাপত্তা হুমকির মুখে। লোডশেডিংয়ে সারা দেশের মানুষ অতিষ্ঠ। জ্বালানি সংকটের কারণে কল-কারখানা এমনকি সার কারখানা পর্যন্ত বন্ধ হয়ে গেছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে দেশের নিম্নবিত্ত এমনকি মধ্যবিত্ত শ্রেণিও খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছে। লুটেরা সরকার আর তার দোসরদের অর্থ এবং ক্ষমতা লিপ্সার কারণে দেশ '৭৪ এর মত আরেকটি দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে।

তিনি বলেন, সারাদেশে লোডশেডিং এবং জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ এবং বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করছিল। সেখানে সরকার রাষ্ট্রীয় বাহিনী দিয়ে বিরোধী মত তথা জনগণের কণ্ঠ রোধ করার জন্য নির্বিচারে গুলি চালিয়ে মানুষ হত্যা করেছে। এ সরকারের হাতে দেশ নিরাপদ নয়, দেশের অর্থনীতি নিরাপদ নয়, মানুষের জীবন নিরাপদ নয়। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে অবৈধ ক্ষমতাসীনদের হঠাতে হবে। আর এজন্য প্রয়োজন সব বিরোধী শক্তির সর্বব্যাপক ঐক্য।

পুলিশের গুলিতে নিহত স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের রুহের মাগফিরাত কামনা করে মান্না বলেন, এ শোককে শক্তিতে পরিণত করতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সরকারকে হুশিয়ার করে ডাকসুর সাবেক দু’বারের ভিপি বলেন, জনগণ ফুঁসে উঠেছে, পতনের ঘণ্টা বেজে গেছে। গুলির ভয় দেখিয়ে লাভ নেই। পালানোর পথ খুঁজেও লাভ হবে না। প্রতিটি গুলির হিসাব নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa