ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

গণতান্ত্রিক নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ গণতন্ত্র হত্যার শামিল: বাম ঐক্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১, ২০২২

ঢাকা: গণতান্ত্রিক আন্দোলনে নেতাকর্মীদের উপর গুলি এবং গণতন্ত্রপন্থীদের ফাঁসি দেওয়া গণতন্ত্র হত্যার শামিল বলে মন্তব্য করেছেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়কারী আবুল কালাম আজাদ।  

সোমবার (১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য আয়োজিত এক গণ সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি মিয়ানমারের ঘটনার সঙ্গে ভোলায় ঘটে যাওয়া রোববারের (৩১ জুলাই) ঘটনার তুলনা টানেন।  

সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারের সামরিক শাসকরা এক সেনা অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশটির গণতন্ত্রকে হত্যা করেছেন। এখন আবার জেনেভা কনভেনশনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রহসনমূলক সামরিক আদালতের নামে গণতন্ত্রপন্থী আন্দোলনকারীদের হত্যা করছে। এর প্রতিবাদ জানাই গণতান্ত্রিক বাম ঐক্যের পক্ষ থেকে।

সমাবেশে বক্তারা জানান, আগামী ৪ আগস্ট বেলা ১২টার সময় জাতিসংঘের ঢাকা অফিসে মিয়ানমারের গণতন্ত্রপন্থীদের জীবন রক্ষার দাবিতে ও দেশটিতে গণতন্ত্র ফিরে পেতে বাংলাদশের জনগণের পক্ষ থেকে জাতিসংঘের মহাসচিবের বরাবর স্মারকলিপি দেওয়া হবে।  

এ সময় তারা বলেন, যদি মিয়ানমারের সামরিক জান্তা গণতন্ত্রিপন্থীদের প্রহসনমূলক বিচারের নামে হত্যা অব্যহত রাখে তবে গণতান্ত্রিক বাম ঐক্য বাংলাদেশের গণতন্ত্রি চিন্তার মানুষদের সঙ্গে নিয়ে বাংলদেশস্থ মিয়ানমারের দূতাবাস ঘেরাও করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ১ আগস্ট, ২০২২
এমকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa