ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর দেশ ছেড়ে পালানো দেখতে চাই না: নূর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
প্রধানমন্ত্রীর দেশ ছেড়ে পালানো দেখতে চাই না: নূর ছবি: শাকিল আহমেদ

ঢাকা: গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেছেন, দেশে যে সংকট এটি দেশ শুরুর পর থেকেই শুরু হয়েছে। যখন যে দল ক্ষমতায় গেছে, আমরা দেখেছি তাদের রাজনৈতিক চরিত্র একই।

বঙ্গবন্ধুর কন্যা যেভাবে প্রতিনিয়ত দেশের মানুষের সঙ্গে তামাশা করছেন তাতে আমি লজ্জিত৷ হিটলারের শাসনব্যবস্থার মতোই বর্তমানে দেশের অবস্থা। প্রধানমন্ত্রীও শ্রীলঙ্কার মতো প্লেন বা জাহাজে পালাক সেটি আমরা দেখতে চাই না।

মঙ্গলবার (২ অগাস্ট) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণসংহতি আন্দোলন আয়োজিত ‘ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজনৈতিক প্রস্তাব’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নূর বলেন, আওয়ামী লীগ বা বিএনপির হাতে ক্ষমতা গেলে আবারও একই অবস্থা হবে। বিএনপির অনেক ভুল আছে, সে ভুলের মাশুলও তারা দিচ্ছে। তারাও নির্যাতনের শিকার। আমরা ক্ষমতায় গেলে নির্যাতিত হিসেবে বিএনপিকেও সঙ্গে নেব। কিন্তু, ওদের হাতে স্টিয়ারিং তুলে দিলে যেই লাউ, সেই কদুই হবে।

সভায় উপস্থিত থেকে রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম বলেন, দল পরিবর্তনের পাশাপাশি রাষ্ট্রব্যবস্থারও পরিবর্তন করতে হবে। তার জন্য আমাদের মাথা, কর্মসূচি, দিল সবই পরিষ্কার করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ভোলার ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনী জড়িত। এটি প্রমাণিত। নিরামিষ একটা প্রোগ্রামে গুলি চালিয়ে মানুষ হত্যার এই লাইসেন্স তাদের কে দিল!

তিনি বলেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রী বললেন, বিএনপিকে আন্দোলন করতে দেবেন। চা খেতে দেবেন। ২ দিনের মধ্যেই টোন চেঞ্জ হয়ে গেছে। গতকাল তাদের হাতে হারিকেন দেওয়ার কথা বললেন তিনি।

সভায় মূল নিবন্ধ পাঠ করেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির সভাপতিত্বে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, জাতীয় লীগের সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ ও স্বদেশি গণতান্ত্রিক দলের আহ্বায়ক শাখাওয়াত হোসেন ভূঁইয়া।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমকে/এসআইএস   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।