ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পরাজিত প্রার্থীর হামলায় ইউপি সদস্য আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
পরাজিত প্রার্থীর হামলায় ইউপি সদস্য আহত

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলায় পরাজিত প্রার্থীর হামলায় নির্বাচিত ইউপি সদস্য আহত হয়েছে। আহত ইউপি সদস্য হলেন- উপজেলার শোলক ইউনিয়নের ২১ নম্বর ওয়ার্ডের সদস্য হুমায়ন কবির টুলু।

তিনি দক্ষিণ ধামুরা গ্রামের আব্দুল হামিদ সরদারের ছেলে।

সোমবার (১ আগস্ট) দিনগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দক্ষিণ ধামুরা গ্রামে হামলার ঘটনা ঘটে।

উজিরপুর থানার পরিদর্শক তদন্ত মো. মমিনউদ্দিন জানান, হামলার ঘটনার খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পাঠানো হয়।  

আহতের ভাই গোসাইরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সোহেল জানান, আহতাবস্থায় তার ভাইকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনে তার ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক ইউপি সদস্য তানভীর হোসেন ফারুক। তিনি বিপুল ভোটের ব্যবধানে ভাই টুলুর কাছে পরাজিত হয়। এরপর থেকে ভাইয়ের সঙ্গে শত্রুতা শুরু করেন। ৩০ জুন ফারুক শোলক ইউনিয়নের ধামুরা বন্দরের পৌঁছালে ফারুকসহ সহযোগীরা হামলার চেষ্টা করেন। এ সময় তাকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেন।

এছাড়াও ওই সময় ইউপি সদস্যকে হত্যার হুমকি দেওয়া হয় জানিয়ে সোহেল জানান, এ ঘটনায় উজিরপুর মডেল থানায় ভাই ইউপি সদস্য টুলু জিডি করেন। জিডিতে সাবেক ইউপি সদস্য ফারুকসহ চারজনকে বিবাদী করা হয়েছে। এতে ফারুক ক্ষিপ্ত হয়।

সোহেল জানান, সোমবার রাত ১০টার দিকে ভাই টুলু বাড়ি ফেরার পথে দক্ষিণ ধামুরা এলাকায় সশস্ত্র অবস্থায় ফারুকের নেতৃত্বে হামলা করে। এ সময় ভাইকে মারধর করেন। পরে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে ভাই পাশের খালে লাফিয়ে পড়ে চিৎকার দেয়। তখন এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়।

শোলক ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল হালিমের ছেলে চঞ্চল সরদার বলেন, টুলু মেম্বরের ওপরের সাবেক মেম্বর ফারুক ও তার ভাইয়েরা হামলা চালিয়েছেন বলে খবর পেয়েছেন। রাত সাড়ে ১০টার দিকে হামলা করা হয়েছে। কারা কারা ছিল সঠিক কেউ বলতে পারেননি। তবে ফারুক ও তার ভাইয়েরা ছিলেন বলে জানান তিনি।

চঞ্চল বলেন, গত কয়েক দিন ধরে তাদের মধ্যে ঝামেলা চলছে। এর জের ধরে হামলা চালানো হয়েছে।

চঞ্চল জানান, সাবেক মেম্বর ফারুকের বিরুদ্ধে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে দেশের বিভিন্ন থানায় ১৭টি মামলা রয়েছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনউদ্দিন বলেন, হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad