ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাফরুল্লাহ চৌধুরীর আমন্ত্রণে নবীন বরণে কাদের সিদ্দিকী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
জাফরুল্লাহ চৌধুরীর আমন্ত্রণে নবীন বরণে কাদের সিদ্দিকী

সাভার (ঢাকা): গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজ ও ডেন্টাল ইউনিটের নবীন শিক্ষার্থীদের বরণের সৌজন্যে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর আমন্ত্রণে আসেন বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম।

কাদের সিদ্দিকী বলেছেন, আমি শুধুমাত্র এই নবীনদের জন্য এসেছি, এসে আমি কোনো ভালো রকমের... যেটাকে বলে সম্ভাষণ পাইনি।

কিন্তু তারপরেও আমি এসেছি। বাচ্চাদের দেখে আমার বুক ভরে গেছে। এরা যেন মানুষ হয়, মানুষের মতো মানুষ হয় এবং মানুষের চিকিৎসক হয়। এটাই আমি কামনা করবো।

মঙ্গলবার (০২ আগস্ট) বেলা ১২ টার দিকে জাতীয় স্মৃতিসৌধের নবীন শিক্ষার্থীদের শপথ বাক্য পড়া শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি অসন্তুষ্টি প্রকাশ করে এই অসম্পূর্ণ মন্তব্য করেন।

এ সময় রাজনীতি বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, আমি এক সঙ্গে দুই কাজ করি না, আমি এক হাতে দুই মাছ ধরি না৷ ফসকে যেতে পারে৷ আমি যখন যে মাছটা ধরি একসঙ্গে দু’হাত দিয়ে ধরি৷ আমি একজন মুসলিম, আমি যখন নামাজ পড়ি, তখন শুধুই নামাজ পড়ি৷ আমি তখন কোনো রাজনীতি করি না৷ 

তিনি বলেন, আমি একজন এ দেশের শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা। জাফরুলা চৌধুরীর আহ্বানে তার মেডিক্যালের ছাত্র-ছাত্রী যারা তাদের শিক্ষাবর্ষে চালু করবে তাই আমন্ত্রণে আমি এসেছি। আমি জাফরুল্লাহ চৌধুরীর চেয়ারের পেছনে দাঁড়িয়ে ছিলাম। আমি যাকে ভালোবাসি তার জন্য সব করি। আমি জাফরুল্লাহ চৌধুরীকে ভালোবাসি, সন্মান করি মুক্তিযুদ্ধা হিসেবে। এরজন্য তার চেয়ারের পেছনে দাঁড়িয়েছি৷ কিছু অংশ তার চেয়ার ধরেও এনেছি।  

শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডা. মুহিব উল্লাহ খোন্দকার। এ সময় বীর মুক্তিযোদ্ধা কাদের সিদ্দিকী বীরউত্তম শিক্ষার্থীদের সঙ্গে জাফরুল্লাহর পেছনে দাঁড়িয়ে থেকে শপথ বাক্য শেষ করেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ০২ আগস্ট ২০২২
এসএফ/এসআইএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad