ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমাদের ওপর জনগণের আস্থা-বিশ্বাস রয়েছে: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
আমাদের ওপর জনগণের আস্থা-বিশ্বাস রয়েছে: শেখ হাসিনা শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

ঢাকা: আমাদের ওপর জনগণের যেমন আস্থা ও বিশ্বাস রয়েছে তেমনি আমারও জনগণের প্রতি সেই আস্থা ও বিশ্বাস রয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

রাজধানীর শেরে বাংলা নগর এলাকায় পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, একটানা তিনবার জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় থাকতে পারার কারণে আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পেরেছি এবং আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

শেখ হাসিনা বলেন, অনেক প্রতিকূলতা পেরিয়ে উন্নয়নের পথ ধরে বাংলাদেশ এ অবস্থানে এসেছে। অনেক ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে আমরা একটা জায়গায় আসতে পেরেছি, উন্নয়নের এ ধারাটা যেন অব্যাহত থাকে।

চিরদিন আমি থাকবো না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের এ উন্নয়নের অগ্রযাত্রাটা যেন ব্যাহত না হয় এটাই আমি চাই। আমরা যেন এগিয়ে যেতে থাকি এবং যে আদর্শ নিয়ে বাংলাদেশ গড়ে উঠেছিল সেই আদর্শটা যেন বাস্তবায়িত হয়।

তিনি বলেন, এ দেশের প্রতিটি গৃহহীনকে ঘর করে দেওয়া, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া, শিক্ষার ব্যবস্থা করা সব ক্ষেত্রেই সরকার সাফল্য অর্জন করেছে। আমাদের আরও সামনে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমইউএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।