ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

এবি পার্টি-এনডিএম মতবিনিময়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
এবি পার্টি-এনডিএম মতবিনিময়

ঢাকা: চলমান রাজনৈতিক সঙ্কটে জাতীয় ঐক্য ও সংহতিকে প্রাধান্য দিয়ে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে পরস্পর মতবিনিময় ও দ্বিপাক্ষিক সংলাপ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম)।

বুধবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীর বিজয় নগরে এবি পার্টির কেন্দ্রীয় দফতরে এই সংলাপ ও দ্বিপাক্ষিক মতবিনিময় অনুষ্ঠিত হয়।


 
পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বিকেল সাড়ে পাঁচটায় এনডিএম-এর চেয়ারম্যান ববি হাজ্জাজের নেতৃত্বে কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধিদল এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছালে দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুসহ কেন্দ্রীয় নেতারা তাদের স্বাগত জানান।

এনডিএম-এর প্রতিনিধি দলে ছিলেন দলের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নূরুজ্জামান হীরা, জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলনের আহ্বায়ক হোসাইন মো. শাহাদাত, কেন্দ্রীয় নেতা মো. নুরুল্লাহ, মাসুদ রানা জুয়েল, ওমর ফারুক ও খোরশেদ আলম রুবেল।

এবি পার্টির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিষ্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া, কেন্দ্রীয় অফিস সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, এবি যুব পার্টির সদস্য সচিব শাহাদাত উল্লাহ টুটুল।

সংলাপ ও মতবিনিময়ের শুরুতে এবি পার্টির আহ্বায়ক, সাবেক সচিব এ.এফ.এম সোলায়মান চৌধুরী এনডিএম নেতাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি এনডিএম-এর গঠনমূলক রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে অন্যান্য রাজনৈতিক দলকে নিয়ে আয়োজিত তাদের সেমিনার ও মুক্ত আলোচনাগুলোকে খুবই ইতিবাচক হিসেবে উল্লেখ করেন।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ এবি পার্টি নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টির উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাদের প্রতিশ্রুতিশীল তরুণ নেতৃত্বের প্রশংসা করেন। বাংলাদেশের রাজনীতিতে বিকল্প আশা জাগানিয়া রাজনীতির উপর তিনি কিছু প্রস্তাব তুলে ধরেন।

সংলাপ ও মতবিনিময়কালে উভয় দলের নেতারা দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচন ও আন্দোলন কর্মসূচি নিয়ে খোলামেলা আলোচনা করেন। রাজনৈতিক দলগুলোর মধ্যকার দূরত্ব ও পরস্পরের প্রতি কাঁদা ছোড়াছুড়িকে তাঁরা জাতীয় রাজনীতির একটা সমস্যা হিসেবে চিহ্নিত করেন। সম্প্রতি দ্বীপ শহর ভোলায় বিএনপির মিছিলে পুলিশের হামলা, গুলিবর্ষণ ও দুই নেতা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করে তাঁরা বলেন- একদিকে প্রধানমন্ত্রী বিরোধীদলকে তার গণভবন ঘেরাও ও চা পানের আমন্ত্রণ জানান অন্যদিকে প্রতিবাদী জনতার ওপর তার পুলিশ বাহিনী গুলি চালায়। এটা গণতন্ত্রের নামে প্রহসন ছাড়া কিছু নয়। নেতারা দেশের কল্যাণের জন্য যে কোনো ত্যাগ স্বীকারে ঐকমত্য পোষণ করেন।

মতবিনিময় শেষে এবি পার্টি নেতারা এনডিএম নেতাদের দলের খসড়া গঠনতন্ত্র ও দলীয় পরিচিতি সম্বলিত বুকলেট উপহার দেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এমএইচ/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa