ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি

ঢাকা: জ্বালানি তেল ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে জাসদের সহযোগী সংগঠন জাতীয় কৃষক জোট।  

শনিবার (৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাসদ চত্বরে মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি করা হয়।

জাতীয় কৃষক জোটের সভাপতি কৃষিবিদ নুরুল আমিন কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশ পরিচালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি।

সমাবেশে বক্তব্য দেন- জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাতীয় কৃষক জোটের সাংগঠনিক সম্পাদক রতন সরকার, কোষাধক্ষ্য জিয়াউল হক মুক্তা, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি বদরুল আলম, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মাহাবুবুর রহমান প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, ইউরিয়া সার, জ্বালানি তেলের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি করা হয়েছে। সেচের জন্য প্রয়োজনী ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় কৃষি উৎপাদন ও কৃষিপণ্য পরিবহন খরচ বাড়বে, খাদ্য নিরাপত্তা হুমকির মুখে পড়বে।

তারা আরও বলেন, সরকার নির্ধারিত দামের চেয়ে দ্বিগুণ দামে ইউরিয়া, ডিএসপি, ডিএপি সার কিনতে হচ্ছে। মুনাফাখোর ডিলারদের বিরুদ্ধে সরকারি কোনো ব্যবস্থা নেই।

নেতারা অবিলম্বে দেশ ও জাতির স্বার্থে সার-জ্বালানি তেলের দাম কমানোর আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa