ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ক্ষমতায় থাকার অধিকার হারিয়েছে সরকার: এবি পার্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
ক্ষমতায় থাকার অধিকার হারিয়েছে সরকার: এবি পার্টি বিক্ষোভ সমাবেশে এবি পার্টির নেতাকর্মীরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সরকার রাতের আঁধারে তেলের দাম বাড়িয়ে ক্ষমতায় থাকার অধিকার হারিয়েছে বলে মন্তব্য করেছে আমার বাংলাদেশ পার্টি (এবিপার্টি)।

শনিবার (৬ আগস্ট) সকাল ১১টায় এবি পার্টির উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে এ মন্তব্য করা হয়।

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বাড়ার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে দলটি।

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, বিএম নাজমুল হক, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানাসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) বিক্রি করা মোট জ্বালানি তেলের ৬৫ শতাংশ ব্যবহার করে পরিবহন খাত। প্রায় ১৬ শতাংশ ব্যবহৃত হয় কৃষি খাতে। শিল্প খাতে সাত ও বিদ্যুৎ খাতে ১০ শতাংশ তেল ব্যবহৃত হয়। জ্বালানি তেলের দাম বাড়ানোর কারণে নতুন করে বাস, লঞ্চ ও ট্রাক ভাড়া বাড়বে। প্রাইভেটকারের মালিক ও মোটরসাইকেলের চালকদের খরচও বাড়বে। ব্যয় বাড়বে কৃষি ও বিদ্যুৎ খাতে, যা বাড়িয়ে দেবে পণ্যের দাম।

তারা বলেন, বাজারে এখন চাল, ডাল, তেল, চিনি, সাবান, টুথপেস্টসহ প্রায় সব পণ্যের দাম বেশি। গত মে মাসের পর ডলারের দাম ৮৬ থেকে ১০৮ টাকায় উঠে যাওয়ায় আমদানি করা সব পণ্যের দাম বাড়ছে। এমন অবস্থায় জ্বালানির দাম বাড়া মানুষকে বড় সংকটে ফেলবে।

সমাবেশ শেষে পার্টির নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে একটি বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় কার্যালয়ে মিছিলটি গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa