ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

পাচাররোধে জ্বালানি তেলের দাম বৃদ্ধি: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
পাচাররোধে জ্বালানি তেলের দাম বৃদ্ধি: শাজাহান খান শাজাহান খান

মাদারীপুর: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, ‘পাচাররোধে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে সরকার। ভারতের সঙ্গে বাংলাদেশের তেলে দামের ব্যবধান থাকায় দেশ থেকে তেল পাচার হয়।

দাম বৃদ্ধিতে পাচার রোধ করা সম্ভব। এছাড়াও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বেই তেলের দাম বেড়েছে’।

শনিবার(৬ আগস্ট) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘অনেক বেশি টাকায় তেল কিনতে হয়, এতে সরকারের অনেক লোকসান দিতে হয়। সরকার প্রতিবছর জ্বালানি তেলে ভতুর্কি দেয়। ভতুর্কি কমানোর জন্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। শুধু বাংলাদেশই নয়, বিশ্বের সব জায়গায় তেলের দাম বৃদ্ধি পেয়েছে। ’

তিনি আরও বলেন, ‘দেশে প্রতিলিটারে ৩৫-৪৫ টাকা বৃদ্ধি পাওয়ায় যানবাহন চলাচল পরিচালনা করা কঠিন হয়ে পড়বে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেলে ভাড়াও বৃদ্ধি পায়। ভাড়া সহনশীল রাখতে কাজ করছে সরকার। ’

এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব সাইফুল হাসান বাদল, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সিভিল সার্জন ড. মুনীর আহম্মদ খান, সদর উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান খান ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa