ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

রাজনীতি

জাতীয় শোক দিবসের অনুষ্ঠান

এমপির ইন্ধনেই পুলিশের বাধা, অভিযোগ উপজেলা আ. লীগের

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এমপির ইন্ধনেই পুলিশের বাধা, অভিযোগ উপজেলা আ. লীগের

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয় এমপি আবুল কালাম আজাদের ইন্ধনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে পুলিশ দলীয় নেতাকর্মীদের অংশ নিতে বাধা দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নেতারা।

এ সময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুর মোহাম্মদ সাংবাদিকদের জানান, জামালপুর-১ আসনের এমপি আবুল কালাম আজাদ এক জনবিছিন্ন মানুষ। দলের কোনো নেতাকর্মী তার সঙ্গে নেই। যারা এই আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নিতে চায় তাদের বিরুদ্ধে তিনি প্রশাসনকে লেলিয়ে দিয়ে বিভিন্ন ভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এরই ধারবাহিকতায় তিনি পুলিশ দিয়ে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের অংশ নিতে বাধা দিয়েছে দিয়েছেন।

সংবাদ সম্মেলন আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়।

প্রসঙ্গত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ২০টি মোটরসাইকেল দিয়ে প্রথমে বাট্টাজোড় ইউনিয়ন ও পরে কামালপুর ইউনিয়নের শোক দিবসে যোগ দিয়ে সাধুরপাড়া ইউনিয়নের যাওয়ার পথে ঝালরচর এলাকায় পুলিশ বাধা দেয়। এ সময় তাকে প্রত্যেক মোড়ে মোড়ে পুলিশের জেরার মুখে পড়তে হয়। পুলিশ আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৪টি মোটরসাইকেল জব্দ করে। পরে ক্ষুব্ধ নেতা কর্মীরা কর্মসূচিতে যোগ না দিয়ে দলীয় কার্যালয়ে ফিরে আসেন।

এ ঘটনার পর বিকেল ৫টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন নেতারা।

এর আগে রোববার (১৪ আগস্ট) রাত ১০ টায় একই স্থানে সংবাদ সম্মেলন করেন নুর মোহাম্মদ। সেদিন তিনি জানান, দেওয়ানগঞ্জ উপজেলায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কোনো কর্মসূচিতে অংশ না নিতে বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, আগন্ট ১৫, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa