ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সরকারকে দায়িত্বশীল আচরণের আহ্বান ঢাবি সাদা দলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
সরকারকে দায়িত্বশীল আচরণের আহ্বান ঢাবি সাদা দলের

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ার কারণে জনসাধারণের দুর্ভোগ বাড়ায় সরকারকে দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।  

মঙ্গলবার (১৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে বিদ্যুৎ খাতে বিপর্যয়, জ্বালানি ও দ্রব্যমূল্যের অস্বাভাবিকের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়।

 

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান বলেন, তেলের দাম বাড়ানোর পর আমাদের বলা হয় এটি ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব। শুরুতে এটি আমরা লক্ষ্য করলেও পরে এটির আর সমন্বয় দেওয়া যায়নি। গতকালও তেলের দাম কমেছে, কিন্তু আমাদের কমেনি। এসব দুর্ভোগ কমাতে হবে। এই মুহূর্তে তিন কোটিরও বেশি মানুষ দরিদ্র সীমার নিচে অবস্থান করছে। চার কোটি মানুষ দরিদ্র সীমা ছুঁইছুঁই। এমন ক্রান্তিলগ্নে আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। জনগণের আজ দেয়ালে পিঠ ঠেকে গেছে। সরকারের উচিত দায়িত্বশীল আচরণ করে এই দুর্ভোগ কমানো।  

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জাহাঙ্গীর আলম চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম, অধ্যাপক ড. মো. এমরান কাইয়ুম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa