ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারের পায়ের তলায় মাটি নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
সরকারের পায়ের তলায় মাটি নেই

সাভার, (ঢাকা) : গণ সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন, সরকার ভয়ের রাজত্ব তৈরি করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু সরকার এটা ভুলে গেছে ইতিহাসে এই ভয় বেশিদিন টিকিয়ে রাখা যায় না।

বরং ভয় তৈরি করা জন্য সরকার এইভাবে উপর্যপুরি বল প্রয়োগ করতে থাকে তখন স্পষ্ট বোঝা যায় সরকারের পায়ের তলায় মাটি নেই।

সোমবার (২৯ আগস্ট) গণ সংহতি আন্দোলনের দুই দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর পূর্তি উপলক্ষে দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

জুনায়েদ সাকি বলেন, সরকার যেন প্রতিযোগিতায় নেমেছে মূল্যস্ফীতিকে আরও কীভাবে বাড়িয়ে তোলা যায়। তারা তেল, বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের জীবনের নাভিশ্বাস করে তুলছে। গরিব মানুষকে একটা না খাওয়া পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের ছায়াতলে থাকা ক্ষমতাবানরা আজকে ক্ষমতা ব্যবহার করে ধনসম্পদ লুট করছে, বিদেশে পাচার করছে। সরকার ঠিকমতো খোঁজও নিচ্ছে না কারা সুইচ ব্যাংকে টাকা রাখছে, কারা পৃথিবী বিভিন্ন জায়গায় টাকা পাচার করে আমাদের সম্পদ পুঞ্জিভূত করছে। এটা করার জন্যই আসলে তারা ভোটাধিকার হরণ করেছে।

জুনায়েদ সাকি বলেন, আমাদের দেশের জন্য একটি দুর্ভাগ্য যে রাষ্ট্র কায়েম করতে দিয়ে একটি দেশ প্রতিষ্ঠিত করতে লক্ষ লক্ষ মানুষের জীবন দিতে হয়েছে। নারী ও শিশুদের নির্যাতিত হতে হয়েছে। এই বিপুল সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে রাষ্ট্রটি কায়েম হলো। সরাসরি লড়াই হলো গণতন্ত্রের জন্য। সেই দেশে আজ ৫২ বছর পর আমাদের ভোটাধিকারের জন্য লড়তে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কিছুই হতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন- গণ সংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, সম্পাদক মণ্ডলীর সদস্য জুলহাস নাঈম বাবু, কেন্দ্রীয় সদস্য রহমান মোল্লাসহ প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।