ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশনেত্রীকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
দেশনেত্রীকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: ফখরুল কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল (মঙ্গলবার) দেশনেত্রী খালেদা জিয়া সম্পর্কে যে উক্তি করেছেন তা সম্পূর্ণ শিষ্টাচার বহির্ভূত। প্রধানমন্ত্রীর চেয়ারে বসে থাকা একজনের মুখ থেকে এ ধরনের উক্তি আমরা কল্পনাও করতে পারি না।


 
বুধবার (৩১ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে খালেদা জিয়া ও যুবদল সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী যুবদল আয়োজিত কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য এই জাতির আজকে এমন একজন অবৈধ প্রধানমন্ত্রী ক্ষমতায় বসে আছেন যার মধ্যে ন্যূনতম রাজনৈতিক শিষ্টাচার পর্যন্ত নেই। তিনি দেশনেত্রী খালেদা জিয়া সম্পর্কে গতকাল যেসব উক্তি করেছেন তা আমরা কল্পনাও করতে পারি না যে প্রধানমন্ত্রীর চেয়ারে অবৈধভাবে বসে থাকলেও এই ধরনের উক্তি কেউ করতে পারেন? এটা সব রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। এর একটাই কারণ, তা হলো রাজনৈতিক প্রতিহিংসা। প্রতি মুহূর্তে তিনি (প্রধানমন্ত্রী) দেশনেত্রী খালেদা জিয়াকে হিংসা করেন ও তাকে সহ্য করতে পারেন না। সে কারণেই আজকে তার সম্পর্কে এসব অনৈতিক শিষ্টাচার বিবর্জিত কথা বলেন, যা এদেশের মানুষ কখনোই ভালো চোখে দেখে না।

মির্জা ফখরুল বলেন, আমরা যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম এই সরকার তা সবকিছু ধুলিস্যাৎ করে দিয়েছে। আমাদের অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। আজকে যেভাবে চাল-ডাল-তেলের দাম বেড়েছে, ন্যায়বিচার ভুলুণ্ঠিত হচ্ছে। হত্যা, গুমের মাধ্যমে পুরো দেশের মানুষকে জিম্মি করে রাখা হয়েছে। আজকে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সৈনিক হিসেবে তারেক রহমানের নেতৃত্বে আমাদের সবচেয়ে বড় দায়িত্ব এদেরকে পরাজিত করে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকুর সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের পরিচালনায় দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদল নেতা মামুন হাসান, গোলাম মাওলা শাহীন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমএইচ/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।