ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইসির রোডম্যাপ আ.লীগকে ক্ষমতায় রাখার ষড়যন্ত্র: মির্জা আব্বাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ইসির রোডম্যাপ আ.লীগকে ক্ষমতায় রাখার ষড়যন্ত্র: মির্জা আব্বাস

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখার ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

সম্মিলিত ছাত্র-যুব ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সুস্থতা কামনায় এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, এই অবৈধ নির্বাচন কমিশন আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য তাদের ক্ষমতাকে আরও দীর্ঘায়িত করার চেষ্টা করছে। এই ইসি একটা দালাল গোষ্ঠী।

‘এই অবৈধ ইসির রোডম্যাপ ঘোষণা… বাপের তালুকদারি পাইছে আর কি। উনার (সিইসি) তালুকদারি যে, উনি বললেন আর নির্বাচন হয়ে গেলো। আর আমরা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ মুখে আঙ্গুল দিয়ে বসে থাকবো, আঙ্গুল চুষবো। ’ প্রতিক্রিয়ায় বলেন বিএনপির গুরুত্বপূর্ণ এ নেতা।  

মির্জা আব্বাস বলেন, বর্তমান নির্বাচন কমিশন গণতন্ত্র চায় না। তারা এখন আওয়ামী লীগের মোসাহেবি করছে, গোলামী করছে। এরা বিদেশি প্রভুদের পা-চাটা কুকুর…। এই ইসিকে নিয়ে আমাদের কথা বলার কথা না, এদের নিয়ে আমাদের মাথা ব্যাথা নাই। এই সরকারকে যেখানে আমরা মানি না, এই ইসিকে আমরা মানব কেনো?  আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এই সরকার একটা অবৈধ সরকার। তাদের অধীনে এ দেশের জনগণ কোনো নির্বাচন মেনে নেবে না। এই ইসির অধিনে কোনো নির্বাচন হবে না। যদি তারা (ইসি) চেষ্টা করেন তাহলে এটাকে প্রতিহত করা হবে।
 

তিনি বলেন,  আমাদের কাজ হচ্ছে এই সরকারের পতন ঘটানো এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। আজকে শুধু বিএনপি না, সারা বাংলাদেশের জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন হবে, যুগপৎ আন্দোলন হবে। এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। আমাদের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকনসহ নাটোরের নেতারা বক্তব্য রাখেন।

এর আগে বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কর্মপরিকল্পনা (রোডম্যাপ) প্রকাশ করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।