ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন কমিশনের রোডম্যাপ আবেদনহীন: ইসলামী আন্দোলন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
নির্বাচন কমিশনের রোডম্যাপ আবেদনহীন: ইসলামী আন্দোলন

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঘোষিত নির্বাচন কমিশনের রোডম্যাপ আবেদনহীন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

বুধবার (১৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি বলেন, জনমতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ১৫০ আসনে ইভিএমে নির্বাচন করতে নির্বাচন কমিশন আরও ২ লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত যেদিন নিয়েছে, সেদিনই জাতি বুঝতে পেরেছে, এ কমিশন হুদা কমিশনের ফটোকপি ছাড়া কিছুই নয়।

দেশের অর্থনৈতিক সংকটের মধ্যে ইভিএম কিনতে প্রায় ৯ হাজার কোটি টাকার নির্বাচন কমিশনের বাজেট গ্রহণযোগ্য নয়।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই, সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে মনে হয় না। আমরা চেয়েছিলাম নির্বাচন কমিশনকে ক্ষমতা দিয়ে আইন করা হোক। কেউ নির্দেশ অমান্য করলে যেন কমিশন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে পারে।

তিনি বলেন, শুরু থেকেই নির্বাচন কমিশন স্ববিরোধী কথা বলে আসছে। তারা বলছে, কাউকে হাতে-পায়ে ধরে নির্বাচনে আনা নাকি তাদের কাজ নয়। তাহলে এতগুলো রাজনৈতিক দলের সঙ্গে এত আলোচনা করলেন কেন? আবার তারা বলেছেন, সবাই চাইলে নাকি ব্যালটে নির্বাচন হবে। নির্বাচন কমিশনের দায়িত্বই হলো নিবন্ধিত দলগুলোকে কিভাবে নির্বাচনে আনা যায় তা নিয়ে কাজ করা। যদি তা না পারে তবে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকার অধিকার নেই।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এমএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।