ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিরপুরে হামলার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ রোববার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
মিরপুরে হামলার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ রোববার

ঢাকা: মিরপুরে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও সারাদেশে বিএনপির সভাসমাবেশে বাধা ও হামলার প্রতিবাদে আগামী ১৮ সেপ্টেম্বর রোববার ঢাকা মহানগরসহ সব মহানগর এবং জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিবাদ বিক্ষোভ করবে বিএনপি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এসময় তিনি মিরপুরে বিএনপির সমাবেশ পণ্ড ও হামলার জন্য যৌথভাবে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করেন। এর প্রতিবাদে সারাদেশে কর্মসূচির অংশ হিসেবে রোববার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি প্রতিবাদ সমাবেশ করবে।  

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই সন্ত্রাসী হামলা, হত্যা, যখম, গ্রেফতার করে, মিথ্যা মামলা দিয়ে কখনো আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আমরা দৃঢ় প্রতিজ্ঞ। বাংলাদেশের মানুষ এখন পরিবর্তন চায়। আওয়ামী লীগ একটি গণতন্ত্রবিরোধী সন্ত্রাসী শক্তি। আওয়ামী লীগ দেশের মানুষের অধিকার হরণকারী শক্তি। অতীতেও তারা একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল। এখনও একই উদ্দেশ্যে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়।

মির্জা ফখরুল বলেন, আজকে যখন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি পাচ্ছে। অর্থনৈতিক ব্যবস্থা একেবারে ধ্বসে পড়েছে। দেশে সুশাসন বলতে কিছু নেই। একথাগুলো শুধু আমাদের না, গণতান্ত্রিক দেশের তালিকায় ১৮২দেশের মধ্যে বাংলাদেশ ১৬২নম্বরে। এটা দেখলেই বুঝবেন এই দেশ এখন কিভাবে একটা কতৃত্ববাদী, ফ্যাসিবাদী সরকার শাসন করছে। সবচেয়ে দুঃখজনক ব্যাপার হলো তারা বাংলাদেশের মানুষকে শোষণ করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদল নেতা শফিকুল ইসলাম মিল্টন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad