ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

পাবনায় চার ছাত্রলীগ নেতা বহিষ্কার, সভাপতিকে শোকজ

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০
পাবনায় চার ছাত্রলীগ নেতা বহিষ্কার, সভাপতিকে শোকজ

পাবনা: দলীয় শৃঙ্খলাভঙ্গ ও ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে বৃহস্পতিবার পাবনা জেলা ছাত্রলীগের চার নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেইসঙ্গে জেলা ছাত্রলীগের সভাপতি খোন্দকার আহমেদ শরীফ ডাবলুকে এ ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।



কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসান রিপন ও সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বহিষ্কৃতরা হচ্ছেন- ছাত্রলীগ নেতা শেখ সবুজ, মোহাম্মদ জনি, আব্দুল মান্নান ও সরোয়ার হোসেন। তবে তাদের পদবি জানা যায়নি।
 
জেলা ছাত্রলীগের সভাপতি আহমেদ শরীফ ডাবলু বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ‘আমি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি এদের বহিষ্কার করা হয়েছে। আমাকে শোকজ নোটিশ দিয়ে আগামী তিন দিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়েছে। ’

এর আগে গত সোমবার পাবনা জেলা যুবলীগের চার নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করে যুবলীগ কেন্দ্রীয় কমিটি।

উল্লেখ্য, গত শুক্রবার পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা চলাকালে কতিপয় ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মী হামলা চালিয়ে পরীক্ষা ভণ্ডুল করে দেয়। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।
 
এ ঘটনায় জেলা প্রশাসনের দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট বাদী হয়ে সদর থানায় দ্রুত বিচার আইনে পৃথক দু’টি মামলা করেন। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত যুবলীগ ও ছাত্রলীগের ৬ নেতা-কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন-জেলা যুবলীগের সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক তরিকুল ইসলাম রায়হান (২৮), সরকারি এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মামুন হায়দার খান রনি (২৫), জেলা যুবলীগের সহ-স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক সুজন (৩৫), মান্নান (৩২), সরোয়ার হোসেন (২৮) এবং জনি (২৮)।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa