ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

অক্টোবরে জেলায় জেলায় সমাবেশ করবে আ.লীগ

শামীম খান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০
অক্টোবরে জেলায় জেলায় সমাবেশ করবে আ.লীগ

ঢাকা: অক্টোবর থেকে জেলায় জেলায় সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর করবে বিভাগীয় সমবেশ।



জেলা সমাবেশগুলোতে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। আর বিভাগীয় সভাবেশে খোদ প্রধানমন্ত্রী ভাষণ দিতে পারেন বলে আভাস দিয়েছে দলীয় সূত্র।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বাংলানিউজকে বলেন, ‘অক্টোবরের প্রথম সপ্তাহে জেলা সমাবেশ শুরু হতে পারে। জেলা সমাবেশের পর বিভাগীয় সমাবেশ হবে। ’  

এসব সমাবেশে সরকারের কার্যক্রম ও অর্জন জনগণের সামনে তুলে ধরবে আওয়ামী লীগ। জনমত গঠন করবে য্দ্ধুাপরাধীদের বিরুদ্ধে। এছাড়া যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় জনগণকে সংগঠিত করা ও সংগঠনকে আরও গতিশীল করাও এসব সমাবেশের উদ্দেশ্য।

তবে মহাজোটগতভাবে সমাবেশ কবে হবে সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি হানিফ।

উল্লেখ্য, গত ১৬ জুলাই আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় ঈদুল ফিতরের পর মহাজোটগতভাবে বিভাগীয় পর্যায়ে মহাসমাবেশ আয়োজনের সিদ্ধান্ত হয়।

তবে এখন পর্যন্ত বিষয়টি নিয়ে মহাজোট শরিকদের সঙ্গে কোনো আলোচনা হয়নি আওয়ামী লীগের। এমনকি গত ১৭ সেপ্টেম্বর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায়ও আলোচনা হয়নি।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বাংলানিউজকে বলেন, ‘মহাজোটের সমাবেশের বিষয় নিয়ে দলের কার্যনির্বাহী কমিটির সভায় আলোচনা হবে। ’

অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ওই সভা হতে পারে বলে বাংলানিউজকে জানিয়েছেন হানিফ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa