ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

উপদেষ্টার বক্তব্যের দায় আ. লীগ নেবে না: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
উপদেষ্টার বক্তব্যের দায় আ. লীগ নেবে না: নাসিম

ঢাকা: সম্প্রতি পাবনার জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপর সরকার দলীয় নেতা কর্মীদের হামলা এবং গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এই সমালোচনা করেন।



 সকল সরকারি চাকুরী আওয়ামী লীগের লোকজন করবে--- উপদেষ্টা ডা. মোদাচ্ছির আলীরএহেন বক্তব্যের দায় আওয়ামী লীগ নেবে না বলেও মন্তব্য করেন নাসিম।  

নাসিম বলেন, সম্প্রতি পাবনায় যে ঘটনা ঘটেছে তা আমরা দলীয়ভাবে বা ব্যাক্তিগতভাবে কেউই সমর্থন করি না। এই ধরনের আচরণে আওয়ামী লীগের ভাবমুর্তি উজ্জ্বল হচ্ছে না। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনার ঘটনার সঙ্গে জড়িত দলীয় নেতা কর্মীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। অনেকেই গ্রেফতার হয়েছে।

তিনি বলেন, সরকার কখনোই প্রশাসনের বাইরের কেউ নয়। বরং প্রশাসন ও সরকার একই সূত্রে গাথাঁ। তাই প্রশাসনের উপর হুমকি আসা মানে সরকারের উপর হুমকি আসা। ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য আমাদের ব্যবস্থা নিতে হবে ।

তিনি প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা ডা. মোদাচ্ছির আলীর  বক্তব্যের সমালোচনা করে বলেন, তিনি বলেছেন সকল সরকারি চাকুরী আওয়ামী লীগের লোকজন করবে। এটা ঠিক নয়। উনার বলা উচিত ছিল যোগ্যতাসম্পন্নরা চাকরি পাবেন।

নাসিম বলেন, আওয়ামী লীগের ভেতর কিছু অতি উৎসাহী লোকজন আছেন। তারা শেখ হাসিনার চাইতেও বড় আওয়ামী লীগার বনে গেছেন। এসকল লোক অতীতেও আওয়ামী লীগকে সমস্যায় ফেলেছে। ভবিষ্যতেও ফেলবে।

উপদেষ্টার এমন বক্তব্যে দলের ভাবমূর্তিই শুধু ক্ষুন্নই হয়নি বরং জনগণের কাছে আস্থার জায়গা কমেছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১৪ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa