ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

পাড়া-মহল্লায় তদন্ত কমিটি গঠনের দাবি জামায়াতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০
পাড়া-মহল্লায় তদন্ত কমিটি গঠনের দাবি জামায়াতের

ঢাকা: প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ৬৪টি জেলার পাড়া-মহল্লায় সরকারকে তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াত ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

শনিবার বিকেলে পুরানা পল্টনে ঢাকা মহানগর জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে এক সমাবেশে তিনি এ আহ্বান জানান।



যুদ্ধাপরাধ তদন্তের নামে জামায়াত নেতাদের চরিত্র হনন বন্ধ ও বন্দি নেতাদের মুক্তির দাবিতে মহানগর জামায়াত এ সমাবেশের আয়োজন করে।

এটিএম আজহারুল ইসলাম  বলেন, ‘একাত্তরে কেবল শেরপুর, পাবনা, পিরোজপুর, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার কয়েকটি জায়গায় মুক্তিযুদ্ধ হয়নি। ৬৪টি জেলার ৬৮ হাজার গ্রামে মুক্তিযুদ্ধ হয়েছে। তাই প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচার করতে হলে ৬৪টি জেলার পাড়া-মহল্লায় তদন্ত কমিটি গঠন করুন। ’

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেলের দাবি, ‘একাত্তরে ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে শান্তিবাহিনী গঠন করা হয়েছিল। আর ওই সময় আওয়ামী লীগ ও মুসলিম লীগের নেতারাই ছিলেন ইউনিয়ন কাউন্সিলের নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বার। জামায়াতের কোনো নেতা নন। ’

ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর হামিদুর রহমান আযাদের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন জামায়াতের প্রচার বিভাগের সম্পাদক তাসনীম আলম, ঢাকা মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, সহকারী সেক্রেটারি আব্দুল হালিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa