ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

হাইকমান্ডের নির্দেশ মেনে চলব: পল

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
হাইকমান্ডের নির্দেশ মেনে চলব: পল

ঢাকা: ঢাকা জেলা বিএনপির সম্মেলন রোববার (৩০ অক্টোবর)। এ সম্মেলন ঘিরে ইতোমধ্যে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা চলছে পরবর্তী নেতৃত্বে কারা আসছেন।

ঢাকা জেলা যুবদলের বর্তমান সভাপতি রেজাউল কবির পল সাধারণ সম্পাদক পদের প্রার্থী। তিনি বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে দলের সঙ্গে আছি। ছাত্রদলের বিভিন্ন পদে দায়িত্বে ছিলাম। বর্তমানে যুবদলের ঢাকা জেলা সভাপতির দায়িত্ব পালন করছি। রোববারের কাউন্সিলে সহস্রাধিক কাউন্সিলর সিদ্ধান্ত নেবেন কারা আগামীতে দলের দায়িত্বে আসবেন। আমি কাউন্সিলরদের সিদ্ধান্ত আর আমাদের অভিভাবক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় কাজ করে যাব। তারা যে সিদ্ধান্ত দেবেন সেটাই মেনে চলব।

তিনি বলেন, নেতাকর্মীদের মধ্যে মতভেদ থাকতে পারে। তবে দলীয় স্বার্থে আমরা সবাই ঐক্যবদ্ধ। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সব সময় সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা দেন। দলকে ঐক্যবদ্ধ রাখতে তিনি সফল হয়েছেন। সবাইকে এক ছাতার নিচে আনতে পেরেছেন। তার প্রতিফলন চলামন আন্দোলনে আপনারা দেখতে পাচ্ছেন। তার নেতৃত্বে বিএনপি আগের চেয়ে অনেক ঐক্যবদ্ধ ও শক্তিশালী। আগামী দিনে আরও শক্তিশালী হবে।

যুবদলের এ নেতা বলেন, ঢাকা জেলা বিএনপিতে যারা নেতৃত্বে আসতে চান তাদের চেয়ে দলের জন্য অনেক বেশি ত্যাগ স্বীকার করেছি। ১৯৯০ সালে ইস্পাহানী ডিগ্রি কলেজ ছাত্রদলে যোগদানের মাধ্যমে রাজনীতিতে আসি। এরপর কেরানীগঞ্জ উপজেলা ছাত্রদল, ঢাকা জেলা ছাত্রদল হয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমানে যুবদলের ঢাকা জেলা সভাপতির দায়িত্ব পালন করছি।

তিনি আরও বলেন, গত ১৫ বছর বৈরী রাজনৈতিক আবহাওয়ায় একাধিকবার কারাবরণ করতে হয়েছে। আমার নামে এখনও অর্ধশতাধিক মামলা। বিভিন্ন সময় হামলার শিকার হয়েছি। আশা করি কাউন্সিলররা এ বিষয়টি তাদের নজরে রাখবেন এবং সিদ্ধান্ত দেবেন।

জানা গেছে, ২০১৬ সালে ঢাকা জেলা বিএনপির সর্বশেষ আংশিক ৫৬ জনের কমিটি হয়। পরে ২০১৮ সালে ২৬৬ জনের পূর্ণাঙ্গ কমিটি হয়। ওই কমিটির সভাপতির দায়িত্ব পান ডা. দেওয়ান মোহাম্মদ সালাহউদ্দিন। যিনি এখনও ওই পদে আছেন। একইসঙ্গে সাধারণ সম্পাদক পদে আছেন খন্দকার আবু আশফাক।

এবারের সম্মেলনে মোট ১০টি ইউনিটে এক হাজার ১০ জন কাউন্সিলর তাদের মতামত তুলে ধরবেন বলে জানিয়েছেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।