ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

রাজনীতি

নোয়াখালীতে ৩ মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
নোয়াখালীতে ৩ মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

নোয়াখালী: কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব, নোয়াখালী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবু উদ্দিন খোকন তিনটি মামলায় স্থায়ী জামিন পেয়েছেন।

রোববার (২৭ নভেম্বর) নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিলুফার সুলতানা শুনানি শেষে তিনটি মামলায় তাকে স্থায়ী জামিন দেন।

 

এর আগে, তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসেন। নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়ি থানা পুলিশের কাজে বাধা দান ও গাড়ি পোড়ানোর অভিযোগে মামলা তিনটি করা হয়।

গত ২৭/২৮ সেপ্টম্বর চাটখিল-সোনাইমুড়ি উপজেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে এ হামলা ভাঙচুর ও গাড়ি পোড়ানোর ঘটনা ঘটে। এর পরে পুলিশ বাদী হয়ে দুটি এবং আওয়ামী লীগে নেতা রেদওয়ান বাদী হয়ে অপর একটি মামলা করেন।

মামলা নম্বর-জিআর ১৭১৬/২২, ১৭২১/২২ ও ১৭৫২/২২। এ তিন মামলায় ব্যারিস্টার খোকনকে আসামি করা হয়। এছাড়া সোনাইমুড়ি ও চাটখিল উপজেলার বিএনপির নেতাকর্মীদেরও এসব মামলায় আসামি করা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) নিম্ন আদালতে হাজির হয়ে সবাই আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করে। আদালত দীর্ঘ শুনানি শেষে তাদের স্থায়ী জামিন দেন। বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী বারের সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট এবিএম জাকারিয়া।
 
এসময় বারের প্রায় অর্ধশতাধিক আইনজীবী আদালতে উপস্থিত হয়ে আসামিদের জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে পিপি গোলজার হোসেন ও অন্যান্য এপিপি উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa