ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

মদিনায় স্বাধীনতা দিবসের ব্যতিক্রমী আয়োজন

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২
মদিনায় স্বাধীনতা দিবসের ব্যতিক্রমী আয়োজন

সৌদি আরব : স্বাধীনতা! শব্দটি এত ব্যাপক এক অনুভূতির সৃষ্টি করে অন্তরে যে, এর প্রকাশ তখন দু’এক শব্দে, দু’এক কথায় এমনকি দু’একটি কবিতা-প্রবন্ধেও প্রকাশ সম্ভব হয়ে ওঠে না।

কারণ স্বাধীনতা যে মানুষের আজন্ম চাওয়া এবং আমৃত্যু পাওয়ার বিষয়।

পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের মাঝে বাংলাদেশকে তুলে ধরার উদ্দেশ্যে মদিনার অন্যতম আবাসিক হোটেল আল-খোজামা আয়োজন করে স্বাধীনতা দিবসের ব্যতিক্রমী অনুষ্ঠানের।

আল-খোজামার একাউন্টিং ডিপার্টমেন্টের কর্মকর্তা ফজলে এলাহি মুজাহিদ এর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল-খোজামার  হিউম্যান রিসোর্সের কর্মকর্তা ওসমান গণি।

কামরুল ইসলামের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এরপর প্রজেক্টরের মাধ্যমে মিনি স্ক্রীনে উড়ানো হয় স্বাধীন বাংলাদেশের পতাকা।

এসময় নেপথ্যে বাজতে থাকে বাংলাদেশের জাতীয় সংগীত। পরে ১৯৭১ সালের ২৬ মার্চ বিবিসির সংবাদ থেকে একটি ভিডিও ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন বোর্ড কর্তৃক নির্মিত তিন খণ্ডের ভিডিও প্রদর্শন করা হয়।

হোটেলের জেনারেল ম্যানেজার (মিসরীয়) বাংলাদেশের স্বাধীনতা দিবসের এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের প্রশংসা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। প্রথমে আরবী ও পরে ইংরেজিতে। সর্বশেষ হোটেলের জেনারেল ম্যানেজার অন্যান্য ডিপার্টমেন্ট হেড এবং বাংলাদেশিরাসহ বাংলাদেশের পতাকা অঙ্কিত কেক কেটে অনু্ষ্ঠানের সমাপ্তি টানা হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমীর হোসেন, তাজুল ইসলাম, আরিফ, ইমতিয়াজ, জুনাইস, মোহাম্মদ আলী ও আশরাফ প্রমুখ।
এছাড়াও অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশি এবং বিদেশি অতিথি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হোটেল আল খোজামা সৌদি আরবের মদিনা শহরের প্রাণকেন্দ্রে গড়ে উঠা সৌদি মালিকানাধীন একটি পর্যটন হোটেল। এখানে বিভিন্ন দেশের প্রায় দুইশতাধিক লোক কর্মরত আছেন এবং এরমধ্যে বাংলাদেশির সংখ্যাই ৫০ এর উপরে।
        
বাংলাদেশ সময় : ০৭৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২

সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।