ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নতুন চ্যালেঞ্জ নিয়ে ভিসতায় কর্পোরেট ব্যক্তিত্ব উদয় হাকিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
নতুন চ্যালেঞ্জ নিয়ে ভিসতায় কর্পোরেট ব্যক্তিত্ব উদয় হাকিম

ঢাকা: কর্পোরেট ব্যক্তিত্ব, লেখক, সাংবাদিক উদয় হাকিম ওয়ালটন ছেড়ে ভিসতায় যোগ দিলেন। গত ১২ ফেব্রুয়ারি তিনি ওয়ালটন থেকে পদত্যাগ করেন।

১ মার্চ তিনি উদ্যোক্তা পরিচালক হিসেবে যোগ দিলেন ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেডে।  

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্র্যান্ড প্রমোশন এবং জনসংযোগ বিশেষজ্ঞ হিসেবে তিনি সমধিক পরিচিত। করপোরেট অঙ্গণের অনেকেই মনে করেন-তিনি নিজেই একটি ব্র্যান্ড।  

উদয় হাকিমের যোগদান উপলক্ষে রাজধানীর গুলশান-১ এ ভিসতা ইলেকট্রনিক্সের কর্পোরেট অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় কেক কেটে, ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তার যোগদান মুহুর্ত উদযাপন করে ভিসতা 
ফ্যামিলি।

উদয় হাকিমকে স্বাগত জানান ভিসতা ইলেকট্রনিক্সের চেয়ারম্যান শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ, পরিচালক প্রকৌশলী মইনুল হক, সিনিয়র উপ পরিচালক তানভির জিহাদ, এইচভ্যাকের পরিচালক প্রকৌশলী মো. শহীদ উল্লাহ, সাংবাদিক এবং শুভানুধ্যায়ীসহ ভিসতা পরিবারের সদস্যরা।  

উদয় হাকিম দীর্ঘ ১২ বছর সাংবাকিতা পেশায় যুক্ত ছিলেন। কাজ করেছেন প্রথম আলো, আমার দেশ, চ্যানেল আই, সিএসবি নিউজ, কালের কণ্ঠ এবং রাইজিংবিডিতে। ২০১০ সালে তিনি সাংবাদিকতার পাশাপাশি ওয়ালটনে যোগ দেন। সবশেষ তিনি ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এবং অন লাইন নিউজ পোর্টাল রাইজিবিডিডটকমের উপদেষ্টা সম্পাদক ছিলেন।  

বিশ্বব্যাপী ওয়ালটন পণ্যের দ্রুত প্রচার ও উত্থানের পেছনে তার বড় ভূমিকা ছিল। এখন ভিসতাকে দেশের নাম্বার ওয়ান ব্র্যান্ড হিসেবে দাঁড় করানো তার নতুন চ্যালেঞ্জ। ভিসতায় উদ্যোক্তা পরিচালকের পাশাপাশি তিনি অন লাইন নিউজ পোর্টাল বিজনেস আওয়ার এ বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করছেন।  

ওয়ালটনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা কয়েকজন মেধাবী তরুণ উদ্যোক্তা ভিসতা ইলেকট্রনিক্স প্রতিষ্ঠা করেছেন। তারা ইলেকট্রনিক্স প্রকৌশল, সোর্সিং, ব্যবসায় নীতি এবং বিশ্বজুড়ে ইলেকট্রনিক্স পণ্যের বাজারজাতকরণে অভিজ্ঞতাসমৃদ্ধ দেশের সবচেয়ে দক্ষ বিশেষজ্ঞ হিসেবে বিবেচিত।  

‘এক্সিলেন্স ইন টেকনোলজি’ স্লোগান নিয়ে ২০২১ সালের শুরুতে ভিসতার যাত্রা শুরু। অতি অল্প সময়ের মধ্যে তারা দেশের ইলেকট্রনিক্স জগতে উচ্চ ভাবমূর্তি তৈরি করেছে।  

বিশেষ করে উচ্চমানসম্পন্ন প্রযুক্তিপণ্য ভিসতা অ্যান্ড্রয়েড এবং এইচভ্যাক (সেন্ট্রাল এয়ারকন্ডিশনিং) টেকনোলজিতে এরই মধ্যে ভিসতা গ্রাহক এবং পরিবেশকদের সমীহ আদায় করেছে। পণ্যমানে ভিসতা দেশের সেরা বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।  

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে কারখানা স্থাপন করেছে ভিসতা। এরইমধ্যে ভিসতা পণ্য বিদেশে রপ্তানির সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করেছে। চতুর্থ শিল্পবিপ্লবে বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে প্রযুক্তিশিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের প্রতিশ্রুতি নিয়ে ভিসতা কাজ করছে বলে জানা গেছে।  

দীর্ঘদিন চাকরি করে হঠাৎ এমন একটা পজিশন থেকে আবার নতুন ব্র্যান্ডের সঙ্গে পথ-চলা নিয়ে উদয় হাকিম বাংলানিউজকে বলেন, এখনকার উপলব্ধি হচ্ছে, চাকরি যত বড় পজিশনেই হোক, নিজের একটা উদ্যোগ থাকা প্রয়োজন। একটু ঝুঁকি নিয়েও যদি সফল হওয়া যায়, তবে নিজের স্বপ্নটাকে বাস্তবে দেখাটা অনেকটা নিজের সন্তান বেড়ে ওঠার মতোই আনন্দ দেয়। নতুন করে শুরু করছি, সঙ্গে স্বপ্নবাজ বেশ কয়েকজন তরুণ উদ্যোক্তা রয়েছেন, সবার সহযোগিতায় ভিসতাকে সবার কাছে গ্রহণযোগ্য, আস্থার জায়গায় নিয়ে যাওয়ার চ্যালেঞ্জটা সহজ হবে বলেই আশা করি।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসই/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।