ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

কর্পোরেট কর্নার

‘মাইন্ডস আওয়ারে’ মানসিক স্বাস্থ্য অন্বেষণের এই যাত্রায় স্বাগত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
‘মাইন্ডস আওয়ারে’ মানসিক স্বাস্থ্য অন্বেষণের এই যাত্রায় স্বাগত

ঢাকা: মানসিক স্বাস্থ্য ও সুস্থতা একজন ব্যক্তির স্বকীয় শুদ্ধতা উপলব্ধি করার মাধ্যমে ব্যক্তির নিজের সম্ভাব্যতা এবং নিজের ব্যক্তিত্বের বাস্তবতা গ্রহণের পথে নিজের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়ানো এবং অন্যান্যদের কাছে ও নিজের প্রাপ্তিস্বীকারের পথকে মসৃণ করে।

এই বিষয়টি মাথায় রেখে বিভিন্ন ধরনের শিক্ষামূলক কার্যক্রম ও পারস্পরিক মিথস্ক্রিয়ার মাধ্যমে মানসিক স্বাস্থ্যের উপযোগিতা ব্যাপকভাবে বোঝানোর প্রচেষ্টা পরিচালনার জন্য মাইন্ডস্পেস আয়োজিত ‘মাইন্ডস আওয়ারে’ স্পন্সরড বাই ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেম লিমিটেড ও প্রফেশনাল অ্যাসোসিয়েটস লিমিটেড ৩০ জুলাই ঢাকার ধানমন্ডি এলাকায় মাইডাস সেন্টারে এ অনুষ্ঠিত হবে।



১৭ থেকে ৩৫ বছর বয়সী আগ্রহী ব্যক্তিদের এই আয়োজনে অংশগ্রহণ করার জন্য আমরা স্বাগত জানাচ্ছি। আয়োজনটিতে অংশ নেওয়ার জন্য মাইন্ডস্পেস থেকে প্রদান করা রেজিস্ট্রেশন লিংকে আগ্রহী ব্যক্তিদের রেজিস্ট্রশন সম্পন্ন করা বাধ্যতামূলক।

মাইন্ডস্পেস মূলত মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে এমন একটি প্রতিষ্ঠান যেটি তাদের ‘ভেন্ট বাই মাইন্ডস্পেস’ সেবার মাধ্যমে নিজস্ব কার্যক্রমকে প্রসারিত করছে এবং সামাজিক মাধ্যম প্ল্যাটফর্মগুলোতে তাদের নিয়মিত কন্টেন্টগুলোর মাধ্যমে জনসাধারণকে বিভিন্ন মানসিক স্বাস্থ্যের নেতিবাচক আবেগগুলোকে কীভাবে কার্যকরী উপায়ে সুন্দর জীবনযাপন করা যায়, সেই বিষয়ে প্রয়োজনীয় তথ্যপ্রদান করে মানসিক স্বাস্থ্যসেবা ও সুরক্ষার পক্ষে জনসচেতনতা তৈরি করে যাচ্ছে।  

গত এক বছর ধরে কার্যত সংগঠনটি অনলাইনে পরিচালনা করার পর মাইন্ডস্পেস তার আসন্ন আয়োজনের মাধ্যমে ব্যক্তিগতভাবে তাদের কার্যক্রম প্রসারিত করার পক্ষে প্রস্তুতি নিচ্ছে, যা সবার কাছে তাদের মানসিক অবসাদ শেয়ার করার জন্য একটি গ্রহণযোগ্য ও উৎসাহমূলক পরিবেশ সৃষ্টি করবে বলে মাইন্ডস্পেস বিশ্বাস করে।

দিনব্যাপী এ আয়োজনে মূলত বিভিন্ন ধরনের মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিস্তারিত আলোচনা, পেশাদার ব্যক্তিদের পরামর্শ যেখানে সুমাইয়া আজমি, লাইফ কোচ কর্পোরেট প্রশিক্ষক এবং নির্ভানার প্রতিষ্ঠাতা কাউন্সেলর মনোবিজ্ঞানী দিয়ে পরিচালিত আবেগ নিয়ন্ত্রণের ওপর ওয়ার্কশপ এবং বিভিন্ন মানসিক ব্যায়ামের ব্যবস্থা রাখা হবে যাতে করে মানুষ তাদের মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বিষয় নিয়ে নতুন দৃষ্টিকোণ তৈরি করতে পারে।

জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর ও ১০ মিনিট স্কুলের পরামর্শদাতা, সাকিব বিন রাশিদ অতিথি বক্তা হিসেবে অনুষ্ঠানে অংশ নেবেন। দিনটির শেষ হবে বিভিন্ন শিল্পীদের গান, নাচ ও বিনোদনের মাধ্যমে।

মানসিক স্বাস্থ্য সচেতনতা প্রচার করার পাশাপাশি এই ইভেন্টটি মানুষকে আশ্বস্ত করতে চায় যে, তারা তাদের মানসিক অবসাদগ্রস্ত হওয়ার যাত্রা মোকাবিলার পথে একা নয়, এবং মাইন্ডস্পেস কমিউনিটি তাদের ব্যক্তিগত সম্ভাবনা অর্জনের জন্য তাদের সবসময় সমর্থন করবে। একইসঙ্গে মাইন্ডস্পেস অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাকে তাদের প্রথম ইভেন্ট ‘মাইন্ডস আওয়ারে’ আমন্ত্রণ জানাচ্ছে।

বিস্তারিত তথ্যের জন্য, ভিজিট করুন: www.mindspacebd.com বা ডায়াল করুন :০৯৬৭৮-৬৭৮-৭৭৮ এই নাম্বারে বিনামূল্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত মানসিক স্বাস্থ্য সহায়তা পাওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।