ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

ছেলে-মেয়েদের দাবায় রৌপ্য-ব্রোঞ্জ পদক জিতল আইইউবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
ছেলে-মেয়েদের দাবায় রৌপ্য-ব্রোঞ্জ পদক জিতল আইইউবি

ঢাকা: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় ছেলে-মেয়েদের দাবায় রৌপ্য-ব্রোঞ্জ পদক জিতেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। ছেলেদের দাবায় রৌপ্য পদক জয় করে আইইউবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী অমিত বিক্রম রায়।

মেয়েদের দাবায় ব্রোঞ্জ পদক জয় করে একই বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শেষ সেমিস্টারের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌরী।

বুধবার (১৪ সেপ্টেম্বর) আইইউবির মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত চার দিনব্যাপী দাবা প্রতিযোগিতার সমাপনী দিনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। ৩৩টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮৬ জন শিক্ষার্থী অংশ নেয় এ দাবা প্রতিযোগিতায়।

দুই পদকজয়ী শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, এ প্রতিযোগিতায় আইইউবির জন্য আরও একটি বিশেষ গর্বের মুহূর্ত এটি। আমাদের স্লাইক্লিস্টদের সাফল্যের পর এবার দাবাড়ুরা আইইউবির জন্য আরও একটি খুশির উপলক্ষ্য এনে দিল। অমিত বিক্রম রায় ও জান্নাতুল মাওয়া মৌরীকে আমার টুপি খোলা অভিনন্দন।

তিনি আরও বলেন, এবারের বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীদের এ সাফল্যের একটা বিশেষ তাৎপর্য আছে। সেটা হলো- ছেলেদের পাশাপাশি আমাদের মেয়েরাও সমানতালে এগিয়ে আসছে। আইইউবির মোট শিক্ষার্থীর ৪০ শতাংশেরও বেশি নারী। তাদের ভেতর যে অমিত সম্ভাবনা আছে, তা যেন পূর্ণাঙ্গভাবে বিকশিত হয়, আমরা সবসময় সেই চেষ্টাই করি। তারা যখন সফল হয় তখন আমরা বুঝতে পারি যে আমাদের চেষ্টা কাজে দিচ্ছে।  

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ বছর তৃতীয়বারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করেছে। দেশের ১২৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় সাত হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এবারের প্রতিযোগিতায়। এবারের ১২টি ইভেন্ট হলো- ফুটবল, ক্রিকেট, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা, সাইক্লিং ও ব্যাডমিন্টন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa