ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্রী’র বিজনেস মিট সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
গ্রী’র বিজনেস মিট সম্মেলন অনুষ্ঠিত

বিশ্বের নাম্বার ওয়ান এয়ারকন্ডিশনার গ্রী এর বিজনেস মিট সম্মেলন পার্টনার ও চ্যানেল পার্টনারদের অংশগ্রহণে শনিবার (২০ নভেম্বর) সকাল ১০টায় ঐতিহ্যবাহী ঢাকা ক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। দিনব্যাপী সম্মেলনে অংশগ্রহণ করে সারা দেশের সকল পার্টনার ও চ্যানেল পার্টনারবৃন্দ।

"Grow with GREE" শ্লোগানে সকালে সম্মেলনের উদ্বোধ ঘোষণা করেন, ইলেক্ট্রো মার্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নুরূন নেওয়াজ সেলিম। ইলেক্ট্রো মার্ট গ্রুপ এদেশে গ্রী ব্র্যান্ডের পণ্য উৎপাদন ও বিপনণের জন্য একমাত্র প্রতিষ্ঠান। অংশগ্রহণকারী পার্টনারদেরকে বিগত তিন দশক ধরে গ্রী পণ্য বাংলাদেশী গ্রাহকদের নিকট বিপণন, প্রচার এবং প্রসারের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, দেশের ইলেকট্রনিক্স খাতকে এগিয়ে নিতে কাজ করছে ইলেক্ট্রো মার্ট গ্রুপ। গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্বল্প মূল্যে আর্ন্তজাতিক মানের ইলেকট্রনিক্স পণ্য সরবরাহের নিমিত্তে প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জে হাজার কোটি টাকা ব্যয়ে শিল্প কারখানা স্থাপন করেছে।  

সম্মেলনে গ্রুপটির এমডি মো. নুরুল আমিন বলেন, এক সময় বাংলাদেশের ইলেকট্রনিক্স খাত ছিল সম্পূর্ণ আমদানি নির্ভর। সরকারের শিল্প বান্ধব নীতির ফলে তা এখন স্ব-নির্ভর শিল্প খাতে পরিণত হতে চলছে। বিশ্বমানের কনকা, গ্রী ও হাইকো ব্র্যান্ডের পণ্য বাংলাদেশে উৎপাদন হচ্ছে। এ সকল পণ্যের গায়ে এখন মেইড ইন বাংলাদেশ ট্যাগ লাগানো হচ্ছে। আমরা আশা করছি অচিরেই এসকল ইলেকট্রনিক্স পণ্য বিদেশে রপ্তানী হবে।

এছাড়া সম্মেলনে গ্রী এয়ার কন্ডিশনারের বিশেষ সুবিধা ও বৈশিষ্ট্য তুলে ধরেন গ্রুপটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ নূরুল আফছার।  

তিনি জানান যে, বিশ্বের প্রায় ১৮০ টিরও অধিক দেশে প্রায় ৫০ কোটির অধিক গ্রাহক গ্রী এসি ব্যবহার করছে। জিরো কার্বন সোর্স প্রযুক্তির এয়ারকন্ডিশনার আবিষ্কারের মাধ্যমে গ্রী ২০২১ সালে Global Cooling Prize Award অর্জন করে এবং ইউরো মনিটর ইন্টারন্যাশনালের সূচকে ১৭তম বারের মত ওয়ার্ল্ড নাম্বার ওয়ান এয়ারকন্ডিশনারের স্বীকৃতি অর্জন করে। এছাড়া গ্রী এয়ারকন্ডিশনার ঘরের বাতাসের ভাইরাস ও ব্যাকটোরিয়া ধ্বংস করে ঘরের পরিবেশকে রাখে নির্মল, সুন্দর ও জীবাণুমুক্ত।  

ইলেকট্রনিক্স পণ্যের মধ্যে এয়ারকন্ডিশনার এখন আর শৌখিন ও বিলাসজাত সামগ্রী নয়, গ্রী এয়ার কন্ডিশনারের সাশ্রয়ী মূল্য ও সহজ লভ্যতার কারণে বিশ্বব্যাপী এটি এখন মানুষের নিত্য পণ্য সামগ্রীতে পরিণত হয়েছে। গ্রী’ই বর্তমান বিশ্বে পরিবেশ বান্ধব এয়ারকন্ডিশনার উৎপাদনে শীর্ষে এবং বাংলাদেশে ইলেক্ট্রো মার্ট গ্রুপ বর্হিবিশ্বে গ্রী’র সর্বোত্তম ব্যবসায়িক পার্টনার। ২০২৩ সালে গ্রী এয়ারকন্ডিশনারে সংযোজন হবে AI Learning Technology। যা মানুষের শরীরের তাপমাত্রা সেন্সরের মাধ্যমে পরিমাপ করে এয়ার সরবরাহ করবে। এছাড়া ঘরের অভ্যন্তরের তাপমাত্রা বাইরের সাথে অটো সম্বন্বয় করে এয়ার প্রবাহের ফলে বিদ্যুৎ সাশ্রয় করবে। বাংলাদেশে এয়ারকন্ডিশনার চাহিদার ৬০ শতাংশ গ্রী এসি পূর্ণ করে নাম্বার ওয়ান স্থান দখল করে আছে। আগামী দিনগুলোতে নিত্য নতুন প্রযুক্তির মাধ্যমে চাহিদার প্রায় ৮০ শতাংশ যোগান দিতে পারবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।  

এছাড়াও গ্রী’র রয়েছে গ্রী ফ্রিজ, গ্রী এয়ারকার্টেন, গ্রী এয়ারকুলার, গ্রী এয়ার পিউরিফায়ার, গ্রী ওয়াটার ডিসপেনসার সহ অন্যান্য হোম এ্যাপলায়েন্স এবং ইলেকট্রনিক্স সামগ্রী যাহা গ্রাহকদের বিশ্বস্ততা, গুণগত মানের উপর আস্থা ও সুলভ মূল্যের কারণে বর্তমানে বিশ্বব্যাপী ইলেকট্রনিক্স পণ্যের গ্রাহকদের প্রথম পছন্দ। সম্মেলনে কনকা, গ্রী ও হাইকো পণ্য বিপণনে বিশেষ অবদান রাখায় ৩ জন পার্টনারকে প্রাইভেট কার, ৩৭ জন পার্টনারকে মোটরবাইক এবং নগদ পুরষ্কারসহ বিশেষ সম্মাননা প্রদান করা হয়।  

এছাড়া সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুচ্ছাপা মুজমদার, পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো. সাজ্জাদ-উন-নেওয়াজ ও নুরুল আজিম সানি এবং ন্যাশনাল সেলস ম্যানেজারগণ সহ অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

সম্মেলনে ২০২৩ সালের বিপণন কর্মকাণ্ডকে আরো গতিশীল ও সুদৃঢ় করতে গ্রাহকদের চাহিদা ও বাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করা হয়। সম্মেলনের শেষ পর্বে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad