ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

উত্তরা ইউনিভার্সিটিতে ভর্তি সপ্তাহ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
উত্তরা ইউনিভার্সিটিতে ভর্তি সপ্তাহ

ঢাকা: ঢাকার উত্তরায় অবস্থিত উত্তরা ইউনিভার্সিটিতে বুধবার (২৩ নভেম্বর) থেকে শুরু হয়েছে ভর্তি সপ্তাহ স্পিং-২০২৩। যা চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত।

উত্তরা ইউনিভার্সিটির ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং-২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সব প্রোগ্রামে উত্তরা ইউনিভার্সিটিতে ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থীদের সন্তান, ভাই-বোন, স্বামী-স্ত্রী, তৃতীয় লিঙ্গ, শারীরিক প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্যেও বিশেষ ছাড়ে উচ্চশিক্ষার ব্যবস্থা করছে এ শিক্ষা প্রতিষ্ঠান।

উত্তরা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম আজিজুর রহমান বলেন, উত্তরা ইউনিভার্সিটির ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং- ২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সবার জন্য অত্যন্ত সল্প খরচে মান সম্পন্ন উচ্চ শিক্ষার ব্যবস্থা করেছি এবং শারীরিক প্রতিবন্ধীরাও যাতে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সেই সুযোগ করে দিয়েছি। আমাদের প্রত্যেকেরই মনে রাখা উচিত এটা আমাদের সামাজিক এবং নৈতিক দায়বদ্ধতা।

তিনি বলেন, উত্তরা ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা গ্রহণের জন্য ৩৫টি প্রোগ্রাম রয়েছে এবং আমাদের মোটো হচ্ছে ‘কোয়ালিটি এডুকেশন অ্যান্ড এফোর্টেবল টিউশন’।  

উত্তরা ইউনিভার্সিটির ২০ বছর পূর্তি ও চলমান স্প্রিং-২০২৩ সেমিস্টারের ভর্তি সপ্তাহ উপলক্ষে সব প্রোগ্রামে সাধারণ শিক্ষার্থীদের ভর্তি ফি ৩০ শতাংশ ছাড়ে এবং সব প্রোগ্রামের টিউশন ফি’র ওপরে ১৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত ছাড়ে ভর্তি চলছে। চার বছরের প্রোগ্রামগুলোর মধ্যে এসএসসি ও এইচএসসির ফলাফলের ওপরে শিক্ষার্থীদের ১০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্পেশাল স্কলারশিপ দেওয়া হবে।

এছাড়াও উত্তরা ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের পড়াশুনা চালিয়ে নেওয়ার ক্ষেত্রে বিশেষ শিক্ষাঋণের ব্যবস্থা রয়েছে। উত্তরা ইউনিভার্সিটির তত্ত্বাবধানে বেসরকারি ব্যাংক ও ব্যাংক এশিয়া এ শিক্ষাঋণে দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa