ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

থাইল্যান্ডের চিকিৎসাসেবা নিয়ে রাজধানীতে সেমিনার-ফ্রি চিকিৎসা

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
থাইল্যান্ডের চিকিৎসাসেবা নিয়ে রাজধানীতে সেমিনার-ফ্রি চিকিৎসা

ঢাকা: রাজধানীতে থাইল্যান্ডের চিকিৎসাসেবা নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংককের পিয়াথাই হাসপাতালের তিন চিকিৎসক ও বাংলাদেশি রোগীদের অংশগ্রহণে রাজধানীর একটি হোটেলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ মুজিবুল হক প্রধান অতিথি ও ঢাকায় নিযুক্ত থাই রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্যাংককের খ্যাতনামা পিয়াথাই হাসপাতালের স্পাইন সার্জন ডা. চাইয়োস চিচানকুল, মেডিকেল অনকোলজিস্ট ডা. তানউইমুন টেকাসিয়ান এবং সহযোগী অধ্যাপক ডা. বুনলাওয়াত হোমভিসেসিস আলোচনার পাশাপাশি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেন। তারা থাইল্যান্ডের পিয়াথাই হাসপাতালের চিকিৎসা গ্রহণের পদ্ধতি, সুবিধাসহ নানাদিক তুলে ধরেন। এ সময় হাসপাতালে বিভিন্ন সময়ে চিকিৎসা নেওয়া রোগীরা চিকিৎসকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। সংশ্লিষ্ট রোগের বিষয়ে তাদের নানা জিজ্ঞাসা তুলে ধরেন। অভিজ্ঞ চিকিৎসকরা রোগীদের সবার প্রশ্নের উত্তর দেন। ‘দ্য স্টেট অব দ্য আর্ট টেকনোলজিস অব পিয়াথাই হসপিটাল’ শিরোনামে এ সেমিনারে স্বল্পসংখ্যক রোগী রেজিস্ট্রেশন করে অংশগ্রহণের সুবিধা পান।

স্বাগত বক্তব্যে সৈয়দ মুজিবুল হক বলেন, বর্তমান সরকার চিকিৎসা ব্যবস্থা উন্নয়নে সবচেয়ে বেশি জোর দিচ্ছে। চিকিৎসা খাতে বাজেটও উত্তরোত্তর বাড়ছে। আমাদের অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে জীবনযাত্রার মানও বাড়ছে। আর্থিক সক্ষমতা থাকার কারণে অনেকেই এখন বিদেশে চিকিৎসা-ভ্রমণ করে থাকেন। তারই অংশ হিসেবে প্রতিবছর অনেকে চিকিৎসার জন্য থাইল্যান্ড ভ্রমণ করে থাকেন। থাইল্যান্ডের সঙ্গে দীর্ঘদিন ধরে আমাদের সুসম্পর্ক রয়েছে। চিকিৎসা সুবাদে আগামীতেও আমরা এ সম্পর্ক আরো বেশি জোরদার করতে চাই।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।