ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ফাইনালের’ আগে হারলো আবাহনী

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
‘ফাইনালের’ আগে হারলো আবাহনী

আবাহনীর রান খুব একটা বড় হলো না। টিপু সুলতান, জয়নুল ইসলামদের উইকেট দিয়ে এলেন দলটির ব্যাটাররা।

এরপর ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয় গাজী গ্রুপ ক্রিকেটার্সের। এর মধ্যে তাদের জন্য আশীর্বাদ হয়ে আসে বৃষ্টি। শনিবার শেখ জামালের বিপক্ষে অঘোষিত ফাইনালের আগে হারের ধাক্কা খেয়েছে আবাহনী।

বুধবার সাভারের বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে বৃষ্টি আইনে ৬ উইকেটে হেরেছে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। শুরুতে ব্যাট করতে নেমে ২৪৬ রানে অলআউট হয়ে যায় আবাহনী। জবাবে বৃষ্টিতে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ২১৪ রান তাড়া করে জেতে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এই হারে অবশ্য খুব বড় কোনো ক্ষতি হয়ে যায়নি আবাহনীর। শেখ জামালের সমান ২৬ পয়েন্ট এখন তাদের। শনিবার মিরপুরে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচে জয়ী দল হেড টু হেডের হিসাবে হবে চ্যাম্পিয়ন।

গাজী গ্রুপের সঙ্গে শুরুটা ভালোই হয়েছিল আবাহনীর। ৯০ রানের উদ্বোধনী জুটি এনে দেন নাঈম শেখ ও এনামুল হক বিজয়। ৬ চার ও ২ ছক্কায় ৬৪ বলে ৬১ রান করে নাঈম আউট হলে ভাঙে এই জুটি।  

এরপর ২১ বলে ১১ রান করে আউট হয়ে যান আফিফ হোসেন ধ্রুব। এই অবধি সব ঠিকঠাকই ছিল। ২ চার ও ১ ছক্কায় ৫৬ বলে ৪৩ রান করে আউট হন বিজয়। এরপর ৫ চার ও ১ ছক্কায় ৫৪ বলে ৪৮ রান করে ফেরেন মাহমুদুল হাসান জয়। দলের রান তখন ১৮৭।  

পরের ৫৫ রানে ৬ উইকেট হারায় আবাহনী। ১০ ওভারে ১ মেডেনসহ ৪৭ রান দিয়ে চার উইকেট নেন টিপু সুলতান। ৫ ওভার ২ বল হাত ঘুরিয়ে ৪৬ রান দিয়ে ২ উইকেট নেন জয়নুল ইসলাম।

জবাব দিতে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ঝড়ো শুরু এনে দেন মেহেদী মারুফ। ৫ চার ও ১ ছক্কায় ১৯ বলে ৩০ রান করেন তিনি। এরপর দলকে কক্ষপথে রাখেন মেহরাব হোসেন অহীন ও আসাদুল্লাহ আল গালিব।  

২ চার ও ৩ ছক্কায় ৬৭ বলে ৫২ রান করে আউট হয়ে যান মেহরাব। তবে ১১ চারের ইনিংসে ৯৫ বলে ৮৫ রান করে দলের জয় নিশ্চিত করেন গালিব। ২৭ বলে ১৩ রান করেন অধিনায়ক আকবর আলী।  

এদিকে দিনের আরেক ম্যাচে মিরপুরে প্রাইম ব্যাংকের কাছে ৬ উইকেটে হেরেছে মোহামেডান। শুরুতে ব্যাট করে কেবল ১০৯ রানে অলআউট হয় মোহামেডান। জবাব দিতে নেমে ২০ ওভার ৫ বলেই লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম ব্যাংক। ৬ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন রেজাউর রহমান রাজা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।