ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

তামিমের ব্যাপারে সিদ্ধান্ত এখনও হয়নি, তাসকিন ‘তৈরি’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
তামিমের ব্যাপারে সিদ্ধান্ত এখনও হয়নি, তাসকিন ‘তৈরি’

গত কয়েকদিন ধরে ক্যামেরার লেন্স সবচেয়ে বেশি খুঁজছে তামিম ইকবালকে। এই উদ্বোধনী ব্যাটারের চোটই আলোচনার মূল প্রসঙ্গও।

বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সংবাদ সম্মেলনেও প্রথম প্রশ্ন এলো এ নিয়েই। তামিম কতটুকু তৈরি ম্যাচ খেলতে?

কয়েকদিন ধরেই কোমরের চোটে আছেন তামিম। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তার খেলা নিয়েও অনিশ্চয়তা অনেক। এ নিয়ে অবশ্য এখনও চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবির থেকে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত হওয়া যায়নি। হেড কোচ বলছেন, অনুশীলনের পর তামিমকে নিয়ে সিদ্ধান্ত হবে।

কোমরে ব্যথা নিয়েই রোববার অনুশীলনে করেন তামিম। কিন্তু ফিল্ডিং ও ব্যাটিংয়ের সময় অস্বস্তিবোধ করায় লম্বা সময় ধরে সেটি চালিয়ে যেতে পারেননি। সোমবার বৃষ্টির কারণে অনুশীলন স্থগিত হয়েছিল বাংলাদেশের। মঙ্গলবার অনুশীলনে পর্যবেক্ষণ করা হবে তামিমকে। এদিন অনুশীলনে এসেও লম্বা সময় ব্যাট করতে পারেননি তিনি। ১০-১৫মিনিট অনুশীলন করে ড্রেসিং রুমে ফেরেন তিনি।

তামিমের খেলা নিয়ে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, ‘সে (তামিম) আজ অনুশীলন করবে। ফিল্ডিং, ব্যাটিং করার পরই আমরা বুঝতে পারব, এরপর ওকে নিয়ে একটা সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত সে পর্যবেক্ষণে আছে। ’

তামিম ছাড়াও আরও একজনকে নিয়ে ইনজুরি শঙ্কা আছে। তাসকিন আহমেদ কয়েকদিন আগেই উঠে এসেছেন চোট থেকে। পুর্নবাসন প্রক্রিয়া শেষে এই পেসার তৈরি, এমনটি বলছেন হেড কোচ হাথুরুসিংহে। যদিও বিশ্বকাপের আগে তার ওয়ার্কলোড ম্যানেজম্যান্ট চিন্তায় তার।

হাথুরু বলেন, ‘তাসকিন আসলে সত্যি খুব খুব ভালো অনুশীলন করেছে পুর্নবাসনের সময়টাতে। সে সেরা অবস্থায় আছে যেটা আমরা দেখেছি। যদি আমরা তাকে খেলাতে চাই, তাহলে সে তৈরি আছে। ওর এখন কোনো ইনজুরি নেই। বোলিংয়ের ওয়ার্কলোডটা এই সময়ে একটু চিন্তার বিষয়। তাকেও আমরা আজকের অনুশীলনের পর দেখবো। ’ 

বাংলাদেশ সময় : ১১১০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।