ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জাকিরের বিদায়ে ভাঙল দারুণ জুটি, জোড়া সেঞ্চুরির পথে শান্ত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
জাকিরের বিদায়ে ভাঙল দারুণ জুটি, জোড়া সেঞ্চুরির পথে শান্ত

দুর্দান্ত ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দেওয়ার চেষ্টায় ছিলেন জাকির হাসান। অনেকটা পথ এগিয়েও গিয়েছিলেন।

কিন্তু রানআউট হয়ে বিদায় নিলেন তিনি। হাসমতুল্লাহ শহীদির বল নাজমুল হাসান শান্তর ব্যাটের কানায় লেগে থার্ড ম্যান অঞ্চলের দিকে যাওয়ার পথে দুই রান নিয়ে নেন ব্যাটাররা।  

কিন্তু অযথা তৃতীয় রানের জন্য দৌড় শুরু করলে অপরপ্রান্তে পৌঁছানোর আগেই ফিল্ডার স্ট্যাম্প ভাঙলে রান আউট হয়ে যান জাকির। আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেই হাঁটা শুরু করেন তিনি। তার দারুণ ইনিংসটি থামে ৭১ রানে। ৯৫ বলে ৮ চারে সাজানো ইনিংসটি খেলার পথে শান্তর সঙ্গে ১৭৩ রানের জুটি গড়েন জাকির। তবে শান্ত জোড়া সেঞ্চুরি পূর্ণ করার পথেই আছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভারে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ২০৪ রান। আর তাতে টাইগারদের লিড দাঁড়িয়েছে ৪৪০ রানে।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। প্রথম ইনিংসে ৩৮২ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ১৪৬ রানেই শেষ হয় আফগানদের প্রথম ইনিংস। ২২৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ১৩৪ রান করে স্বাগতিকরা।  

৩৭০ রানে এগিয়ে থেকে আজ তৃতীয় দিন সকালে ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা। আগের দিন ৫৪ রানে অপরাজিত থাকা জাকির হাসান ও ৫৫ রানে অপরাজিত থাকা নাজমুল হোসেন শান্ত দুজনেই পেয়েছেন দারুণ শুরু। কিন্তু জাকির পেলেন না কাঙ্ক্ষিত তিন অঙ্কের দেখা।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।