ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লিটনের হাফ সেঞ্চুুরির পর তিন অঙ্ক ‍ছুঁলেন মুমিনুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
লিটনের হাফ সেঞ্চুুরির পর তিন অঙ্ক ‍ছুঁলেন মুমিনুল

ইয়ামিন আহমেদজাইয়ের বাউন্সার মুমিনুল হক আপার কাটে তুলে দিলেন কিপারের মাথার উপর দিয়ে। বল বাউন্ডারি ছুঁতেই এই ব্যাটার ছুঁয়ে ফেললেন তিন অঙ্ক।

২৬ মাস পর সেঞ্চুরির দেখা পান মুমিনুল, সর্বশেষ তার সেঞ্চুরি এসেছিল ২০২১ সালের এপ্রিলে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে। মুমিনুলের আগেই হাফ সেঞ্চুরি পান লিটন দাস।  

উইকেটে এসে দ্বিতীয় বলেই চার হাঁকান লিটন দাস। পঞ্চাশেও তিনি পৌঁছান বাউন্ডারি হাঁকিয়েই। মাঝখানে দুর্দান্ত সব শট খেলেছেন তিনি। সাবলীল ব্যাটিংয়ে করেছেন হাফ সেঞ্চুরি। ৫৩ বলে ৮ চারে ১৬তম হাফ সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। মুমিনুলের সঙ্গে তার জুটির একশও পূরণ হয় তাতে। মুমিনুলের ৪৯, লিটনের ৫৩ রান অবদান তাতে।

এই দুই মাইলফলকের কিছুক্ষণ পরই সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল। প্রায় ২৬ মাসের অপেক্ষা শেষ হয় তার। ড্রেসিং রুমের দিকে ব্যাট উঁচিয়ে ও লিটন দাসকে জড়িয়ে ধরে উদযাপন সারেন তিনি। ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি করেছেন মুমিনুল। দেশের সর্বোচ্চ সেঞ্চুরিও তার।

২০২১ সালের এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলে টেস্টে ১২৭ রান করেছিলেন মুমিনুল। এরপর আর সেঞ্চুরির দেখা পাননি। এই সময়ের ভেতর তিনবার হাফ সেঞ্চুরি করেন। পাঁচবার ফেরেন ডাক মেরে।  

বাংলাদেশ সময় : ১৫২৫ ঘণ্টা, ১৬ জুন, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।