ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এক বছর পর পাকিস্তান টেস্ট দলে শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এক বছর পর পাকিস্তান টেস্ট দলে শাহিন আফ্রিদি

গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলার সময় হাঁটুর ইনজুরিতে ভোগেন শাহিন আফ্রিদি। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও, সেখানেও ইনজুরি পিছু ছাড়েনি তার।

লম্বা সময়ের জন্য তাই ছিটকে যান মাঠের বাইরে। বছরের শুরুতেই অবশ্য মাঠে ফিরেছেন। তবে খেলেছেন কেবল সাদা বলে। সেই শ্রীলঙ্কা সফর দিয়েই এক বছর পর আবারও টেস্ট দলে ফিরলেন বাঁহাতি এই পেসার।

আগামী মাসে দুটি ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই সিরিজ দিয়েই শুরু হবে পাকিস্তানের টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র (২০২৩-২৫)। শাহিনের ফেরার সিরিজে বাদ পড়েছেন শাহনেওয়াজ ধানি, জাহিদ মোহাম্মদ ও কামরান গুলাম। দলে দুই নতুন মুখ ব্যাটার মোহাম্মদ হুরায়রা ও অলরাউন্ডার আমির জামাল।

বর্তমানে ইংল্যান্ডে টি-টোয়েন্টি ব্লাস্ট খেলছেন শাহিন। তবে টেস্টের প্রতি মনোযোগ ঠিকই রয়েছে তার। শ্রীলঙ্কার বিপক্ষেই স্পর্শ করতে চান শততম উইকেটের মাইলফলক। তিনি বলেন, ‘এক বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরে আমি খুবই রোমাঞ্চিত। টেস্ট ক্রিকেটকে আমি খুবই মিস করেছি এবং এই ফরম্যাট থেকে দূরে থাকাটা আমার জন্য কঠিন ছিল। ’

‘শ্রীলঙ্কায় পাওয়া চোটের কারণে পুরো ঘরোয়া মৌসুম মিস করার পর, সেই একই দেশে ইমপ্যাক্টফুল প্রত্যাবর্তন ও উইকেটের সেঞ্চুরি পূরণ করার জন্য মুখিয়ে আছি। কঠিন সময়ে পাশে থাকার জন্য ভক্তদের ধন্যবাদ এবং সামনের চ্যালেঞ্জের জন্য আমি তৈরি। ’

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আমির জামাল, আব্দুল্লাহ শফিক, আবরার আহমেদ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নুমান আলী, আগা সালমান, সরফরাজ আহমেদ, সাউদ শাকিল, শাহিন আফ্রিদি, শান মাসুদ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।