ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিসিবির নতুন চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে গেলেন নাজাম শেঠি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
পিসিবির নতুন চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে সরে গেলেন নাজাম শেঠি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পরবর্তী চেয়ারম্যান হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন নাজাম শেঠি। আজ এক টুইট বার্তায় তা নিশ্চিত করেন সংস্থাটির বর্তমান চেয়ারম্যান।

মূলত রাজনৈতিক দ্বন্দ্ব এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।  

২০১৪ সালের সংবিধান পুনরুদ্ধার ও অস্থায়ীভাবে নির্বাচন পরিচালনার জন্য গত ডিসেম্বরে ম্যানেজমেন্ট কমিটির হাতে পিসিবির দায়িত্ব দিয়েছিলেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। সেই কমিটির প্রধান হিসেবে ছিলেন নাজাম শেঠি। কমিটির মেয়াদ ১২০ দিন থাকলেও পরে তা চার সপ্তাহ বাড়ানো হয়। তবে কমিটির মেয়াদ শেষ হচ্ছে আজই।  

নাজাম শেঠি বলেন, ‘আমি আসিফ জারদারি এবং শাহবাজ শরিফের বিবাদের মধ্যে পড়তে চাই না। এই ধরনের অস্থিরতা এবং অনিশ্চয়তা পিসিবির জন্য ভালো নয়। এই পরিস্থিতিতে আমি পিসিবির চেয়ারম্যান পদের প্রার্থী হতে চাই না। সব স্টেকহোল্ডারদের জন্য শুভকামনা। ’

এর আগে শুক্রবার লাহোরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়েও নাজাম শেঠি বলেছিলেন, ‘পিসিবি চেয়ারম্যান পদে জল্পনা-কল্পনার কথা শুনেছি। আমি বিষয়টিতে প্রবেশ করতে চাই না। কারণ এটি পৃষ্ঠপোষকদের সিদ্ধান্তের উপর নির্ভর করে। পিসিবি-র পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং জারদারি সাহেব যে সিদ্ধান্ত নেবেন, আমি সেটা মেনে নেব। ’

পিসিবির পরবর্তী চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে আছেন জাকা আশরাফ। পাকিস্তানের বর্তমান সরকারের বিশিষ্ট জোটের অংশীদার পাকিস্তান পিপলস পার্টি। সেই পার্টির সদস্য জাকা আশরাফ। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত পিসিবির চেয়ারম্যান ছিলেন তিনি।  

চিফ অফ প্যাট্রন হওয়ায় সাধারণ পিসিবি চেয়ারম্যানের নিয়োগ দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তাই পিসিবি চেয়ারম্যান হওয়ার কথা শাহবাজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের একজনের। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে, পিপিপি জোর দিয়ে বলেছে যে, যেহেতু তারা পাকিস্তানের ক্রীড়া বিভাগের দায়িত্বে রয়েছে, তাই আন্তঃপ্রাদেশিক সমন্বয় মন্ত্রকের (আইপিসি) মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে মনোনীত করার অধিকার রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।