ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এসিসি ওমেন্স ইমার্জিং টিমস কাপ/

ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ফাইনালে ভারতের কাছে হারল বাংলাদেশের মেয়েরা

আগে ব্যাট করে বড় লক্ষ্য দিতে পারেনি ভারতের নারী 'এ' দল। কিন্তু সেই লক্ষ্য তাড়ায় শতরানও করতে পারল না বাংলাদেশ 'এ' দল।

ফলে দারুণ জয়ে শিরোপা ঘরে তুললো ভারতের মেয়েরা।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ওমেন্স ইমার্জিং কাপের ফাইনালে আজ বাংলাদেশ নারী 'এ' দল ৩১ রানে হেরেছে। হংকংয়ের মং ককে আগে ব্যাট করে ৭ উইকেটে ১২৭ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে বাংলাদেশ দলের ইনিংস গুটিয়ে যায় ৯৬ রানে।  

লক্ষ্য তাড়ায় নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। সেভাবে কোনো জুটিও গড়তে পারেননি কেউই। ব্যাট হাতে সর্বোচ্চ ১৭ রান এসেছে নাহিদা আক্তারের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল সোবহানা মোস্তারি (১৬) ও সাথী রানী (১৩)।  

বল হাতে ভারতের শ্রেয়াঙ্কা পাতিল ৪ ওভারে ১৩ রান খরচ করে ৪ উইকেট তুলে নিয়েছেন। এছাড়া মান্নাত কশ্যপ ৩টি এবং কণিকা আহুজা ২টি উইকেট ঝুলিতে পুরেছেন।  

এর আগে দীনেশ বৃন্দা ও কণিকা আহুজার ত্রিশোর্ধ্ব দুটি ইনিংসে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় ভারত। এছাড়া ওপেনার উমা ছেত্রী ২২ রান এবং শ্বেতা সেহরাওয়াত ১৩ রান করেন।

বল হাতে বাংলাদেশের নাহিদা আক্তার ৪ ওভারে ১৩ রান খরচে নেন ২ উইকেট। সমান উইকেট গেছে সুলতানা খাতুনের ঝুলিতেও। তবে তিনি ছিলেন তুলনামূলক খরুচে। এছাড়া সানজিদা আক্তার ও রাবেয়া খান নিয়েছেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত নারী 'এ' দল: ২০ ওভারে ১২৭/৭ (দীনেশ ৩৬, কণিকা ৩০; নাহিদা ১৩/২, সুলতানা ৩০/২)

বাংলাদেশ নারী 'এ' দল: ১৯.২ ওভারে ৯৬/১০ (নাহিদা ১৭, সোবহানা ১৬; শ্রেয়াঙ্কা ১৩/৪, মান্নাত ২০/৩)

ফলাফল: ভারত নারী 'এ' দল ৩১ রানে জয়ী।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।