ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

হেরেও দলকে নিয়ে গর্বিত ইংল্যান্ডের কোচ ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জুন ২২, ২০২৩
হেরেও দলকে নিয়ে গর্বিত ইংল্যান্ডের কোচ ম্যাককালাম

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে লড়াই করে হারে ইংল্যান্ড। এই হার নিয়ে খুব বেশি আফসোস নেই কোচ ব্রেন্ডন ম্যাককালামের।

তবে ম্যাচজুড়ে ইংলিশদের যেই আগ্রাসী ব্যাটিং এবং শেষদিকের রোমাঞ্চ এগুলো ঠিকই উপভোগ করছেন তিনি। ম্যাককালাম মনে করেন দর্শকদের বিনোদন দিতে পেরেছেন। এবং এতেই খুশি তিনি।  

ম্যাককালাম কোচ হওয়ার পর থেকেই টেস্টে ব্যাটিংয়েরে চিত্র বদলে যায় ইংল্যান্ডের। তাদের আগ্রাসী মনোভাবে খেলা ম্যাচ উপভোগ করার মতোই। এই ধারাবাহিকতা তারা বজায় রাখল এজবাস্টন টেস্টেও। ওভারপ্রতি ৪.৬১ রান তুলেও অবশ্য এবার সফলতা পায়নি দলটি। অপরদিকে প্রথাগত নিয়মে ৩.২০ ওভারপ্রতি রান তুলে ম্যাচ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।  

অস্ট্রেলিয়া ম্যাচ জিতে নিলেও সবাইকে আনন্দ দিতে পেরে খুশি ইংল্যান্ডের কোচ ম্যাককালাম। একই কথা বলেছিলেন অধিনায়ক বেন স্টোকসও। দলের পারফরম্যান্সে গর্ববোধ করার কথা বলেছিলেন তিনি। এবার তার সঙ্গেই সুর মেলালেন ম্যাককালাম।  

তিনি বলেন, ‘ছেলেদের নিয়ে আমি গর্বিত। কখনও কখনও কিছু ব্যাপার আমাদের পক্ষে আসেনি, তবে খেলাটির ধরনই এমন। আমি ও অধিনায়ক, আমরা বিশ্বাস করি, এভাবে খেললেই আমাদের সবচেয়ে সেরা সুযোগ আসবে। পাঁচদিন ধরে যারা টেস্ট ম্যাচটি দেখেছেন, তাদের মধ্যে খুব বেশি লোক যদি আমাদের খেলার ধরন নিয়ে ভিন্নমত পোষণ করেন, তাহলে আমি অবাকই হব। ’

হেরে গেলেও দর্শকদের বিনোদন দিতে পেরেছে ইংল্যান্ড উল্লেখ করে কোচ বলেন, ‘সবাই বিনোদন পেয়েছে। সবসময় জেতা সম্ভব নয় এবং আমরা তা অনুধাবন করি। আমরা আবার উঠে দাঁড়াব এবং দল হিসেবে চেষ্টা করব প্রতিপক্ষকে নাড়িয়ে দিতে। ছেলেরা যেভাবে খেলেছে, তাতে আমি সত্যিই গর্বিত। ’

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জুন ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।