ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আফগানদের বিপক্ষে ‘ব্যাটিংয়ে ব্যর্থ’ সাকিব মনোযোগী অনুশীলনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
আফগানদের বিপক্ষে ‘ব্যাটিংয়ে ব্যর্থ’ সাকিব মনোযোগী অনুশীলনে ব্যাটিং অনুশীলন করছেন সাকিব আল হাসান/ ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সাকিব আর হাসান কেন ব্যতিক্রম, তা নিয়ে আলোচনা হতে পারে বিস্তর। বলা হয় অন্যরা যা করেন সাকিব তা করেন না, আবার সাকিব যা করেন অন্যরা তা করেন না।

এই যেমন সতীর্থরা যখন অনুশীলন করছিলেন, তখন তিনি ছিলেন বসে। আবার সবাই যখন ব্যাট-প্যাড গুটিয়ে ড্রেসিংরুমের পথে, তখন তিনি নামলেন অনুশীলনে। প্রায় ঘণ্টাখানেক ধরে নেটে ব্যাটিং করলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

গত বছর আফগানিস্তানের বিপক্ষে হওয়া ওয়ানডে সিরিজে ব্যাটিং ভালো করতে পারেননি সাকিব। তাই কিনা নিজের ওই ব্যর্থতা ঘুচিয়ে দিতে নিভৃতে অনুশীলনে নেমে গেলেন। তবে ওই সিরিজে ব্যাটিংয়ে ব্যর্থ হলেও বোলিংয়ে তুলনামূলক উজ্জ্বল ছিলেন।

২০২২ সালে চট্টগ্রামে অনুষ্ঠিত তিন ম্যাচের ওই সিরিজে মাত্র ৬০ রান করেন সাকিব। প্রথম ম্যাচে মাত্র ১০ রানের পাশাপাশি উইকেট নেন ২টি। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে করেন যথাক্রমে ২০ ও ৩০ রান। তাছাড়া ওই দুই ম্যাচে উইকেট নেন ৩টি। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে ২টি ও পরের ম্যাচে নেন মাত্র ১টি ইউকেট।

আফগানিস্তানের বিপক্ষে ব্যর্থ হলেও সাকিবের সাম্প্রতিক ফর্ম নির্ভার রাখছে দলকে। মাস দুয়েক আগে শেষ হওয়া ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে রান পেয়েছেন। এখন দেখার বিষয় আফগানিস্তানের শক্তিশালী বোলিং ইউনিটের বিপক্ষে কেমন পারফর্ম করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।