ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিমের অবসর ইস্যু

পাঁচ তারকা হোটেলে বোর্ড কর্তাদের নিয়ে বৈঠকে পাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
পাঁচ তারকা হোটেলে বোর্ড কর্তাদের নিয়ে বৈঠকে পাপন ফাইল ছবি

আচমকা খবরে স্তম্ভিত হয়ে গেছে পুরো দেশই। পূর্বাভাস ছাড়া ঝড়ে এলোমেলো ক্রিকেটাঙ্গন।

বৃহস্পতিবার সকালে চোখে জল নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন তামিম ইকবাল। গত ১৫ বছর ধরে জাতীয় দলের ইনিংস উদ্বোধনে সবচেয়ে নিয়মিত মুখ তিনি।

তামিম শুধু ক্রিকেটারই ছিলেন না, নেতৃত্বের ভারও ছিল তার কাঁধেই। ২০২৩ বিশ্বকাপ ঘিরে বাংলাদেশের বড় স্বপ্নের কেন্দ্রেও ছিলেন তিনি। তামিম যখন অবসরের ঘোষণা দিলেন, তখন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ বাকি আছে।

এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড পড়েছে বেশ কিছু বাস্তবতার সামনে। আপাতত এই দুটি ম্যাচের জন্য অধিনায়ক বেছে নিতে হবে তাদের। সেটি লিটন দাসের হওয়ার সম্ভাবনাই বেশি। এরপর ভাবতে হবে মাস তিনেক পরের ওয়ানডে বিশ্বকাপ নিয়েও। অধিনায়ক তো বটেই, খুঁজতে হবে একজন উদ্বোধনী ব্যাটার।

এছাড়া তামিমের হঠাৎ অবসরে বিসিবির অবস্থানও ব্যাখ্যা করতে হবে। যতদূর জানা গেছে, বিসিবির তামিমকে অনুরোধ করে ফিরিয়ে আনার সম্ভাবনা খুব একটা নেই। কারণটাও স্পষ্ট- সকালে বিসিবির অনুরোধ ফিরিয়ে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন তামিম। এখন তাই বোর্ডের আগ্রহ নেই।

এসব বিষয় নিয়ে আলোচনা করতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বৃহস্পতিবার রাত ৯ টার পর বোর্ড পরিচালকদের সঙ্গে বৈঠকে বসেছেন সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর তার সাংবাদিকদের সঙ্গে আলাপেরও কথা রয়েছে। বৈঠকে বোর্ডের কয়েকজন প্রভাবশালী কর্মকর্তার সঙ্গে আছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বাংলাদেশ সময় : ২১৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।