ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

খুলনায় হারে শুরু যুবাদের 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
খুলনায় হারে শুরু যুবাদের 

খুলনা: লক্ষ্য খুব একটা বড় ছিল না, তবু তা পেরোতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের কাছে ১০ রানে হেরে সিরিজ শুরু করতে হলো তাদের।

খুলনার শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃষ্টির বাধায় খেলা গড়ায় রিজার্ভ ডে’তে। টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠায় যুবা টাইগাররা। কয়েকদফা বৃষ্টির কারণে বৃহস্পতিবার খেলা হয়েছে কেবল ২৯ ওভার। যেখানে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান করে প্রোটিয়ারা। অধিনায়ক ডেভিড টিগার ৩৭, জনাথন ওয়ারেন ৩১ রান করেন। যুবাদের হয়ে স্পিনার রাফিউজ্জামান রাফি ৩টি উইকেট নেন। দু’টি করে উইকেট নেন দুই পেসার রোহানাত দৌলা ও ইকবাল হোসেন ইমন।

শুক্রবার ব্যাটিংয়ে নেমে ডিএলএস মেথডে ২৯ ওভারে ১৬৩ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। কিন্তু শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। শেষ দিকে রাফিউজ্জামান রাফি অবশ্য কিছুটা লড়াই করেন। তবে ইনিংসের তিন বল বাকি থাকতেই ১৫২ রানে গুটিয়ে যায় যুবা টাইগাররা। ২৮ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন রাফি। প্রোটিয়াদের হয়ে চার উইকেট নেন কোয়েনা মাফাকা।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি আগামী ৯ জুলাই একই মাঠে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩

এমআরএম/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।