ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম ফিরে আসায় স্বস্তি পেলেন বিসিবি সভাপতি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
তামিম ফিরে আসায় স্বস্তি পেলেন বিসিবি সভাপতি ছবি: শাকিল আহমেদ

হুট করেই অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল। বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হোটেলে কাঁদতে কাঁদতে নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি।

এর আগে ও পরে সাড়া দেননি বিসিবির ডাকে। এরপর রাতে বৈঠকে বসেন বোর্ডের কর্মকর্তারা। তখন বিসিবির পক্ষ থেকে জানানো হয়, তামিমকে ফিরে আসার আহবান করা হয়েছে।

বিসিবির ডাকে অবশ্য সাড়া দেননি তামিম। এরপর শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তামিমকে গণভবনে ডাকেন। তার সঙ্গে ছিলেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। এই বৈঠকের পর নিজের সিদ্ধান্ত বদলানোর কথা জানান তামিম। এরপর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, ‘আমার সবসময় একটা ধারণা হয়েছিল সংবাদ সম্মেলনটা দেখে। এতো ক্ষোভ, হয়তো ও আবেগেই সিদ্ধান্তটা নিয়েছে। আমার একটা বিশ্বাস ছিল,ওর সঙ্গে সামনাসামনি বসতে পারলে হয়তোবা এর একটা সমাধান পাবো। আজ মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে আমরা সবাই ওর সঙ্গে বসেছিলাম। ও আপনাদের সামনেই বলে গেল, সে যে অবসরের চিঠিটা দিয়েছে সেটা সে তা ফিরিয়ে নিয়েছে। সে অবসর নেয়নি। ’

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের পর নিজের সিদ্ধান্তের কথা জানান তামিম। অবসর ভাঙলেও এখনই ক্রিকেটে ফিরছেন না তিনি। এই বাঁহাতি ব্যাটার আপাতত থাকবেন দেড় মাসের বিশ্রামে। এরপর এশিয়া কাপ দিয়ে ফেরার কথা রয়েছে তার।

পাপন বলেন, ‘সে যেহেতু শারীরিক ও মানসিকভাবে এখনও ফিট না। সে জন্য সে দেড়মাস ছুটি নিয়েছে। এই দেড়মাসে পুনর্বাসনে থেকে খুব শিগগিরই সে আমাদের ক্রিকেটে ফিরে আসবে। ’

তামিমের অবসর ভেঙে ফেরার প্রতিক্রিয়া জানিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘অবশ্যই আমাদের জন্য স্বস্তির। আমাদের অধিনায়ক যদি না থাকে তাহলে খেলব কীভাবে। ’

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।