ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়ার লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়ার লিড

লিডসের উইকেট পেসারদের জন্য সহায়ক, তা বোঝা গিয়েছে প্রথম দিনই। একাদশে ফিরে সেদিন পাঁচ উইকেট নেন ইংলিশ পেসার মার্ক উড।

এবার দ্বিতীয় দিনে আগুন ঝরালেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। শুধু তা-ই নয়, তার দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের কারণে লিড পেয়েছে অজিরা।

প্রথম ইনিংসে অজিদের করা ২৬৩ রানের জবাবে ২৩৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। ৯১ রান দিয়ে ৬ উইকেট শিকার করেন কামিন্স। ইংল্যান্ডের মাটিতে ডানহাতি এই পেসারের প্রথম ফাইফার এটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ২০ রান করেছে অস্ট্রেলিয়া। লিড টেনে নিয়েছে ৪৬ রান পর্যন্ত। উসমান খাজা ১৩ ও মার্নাস লাবুশেন ব্যাট করছেন ৬ রানে।

এর আগে ৩ উইকেটে ৬৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ডের। আগের দিন বেন ডাকেট ও হ্যারি ব্রুকের উইকেট ঝুলিতে পুড়া কামিন্স এদিন দ্বিতীয় বলেই শিকার করেন জো রুটকে । প্রথম দিনে অপরাজিত থাকা আরেক ব্যাটার জনি বেয়ারস্টোও টিকতে পারেননি বেশিক্ষণ। ব্যক্তিগত ১২ রানে তাকে সাজঘরের পথ দেখান মিচেল স্টার্ক।

এরপর কেবলই ইংলিশ অধিনায়ক বেন স্টোকসের নিঃসঙ্গ লড়াইয়ের গল্প। ১০৮ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৮০ রান করে দলের শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি। এছাড়া মার্ক উড খেলেন ৮ বলে ২৪ রানের ক্যামিও ইনিংস।  

লিড পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে শুরুটা ভালো হয়নি অজিদের। প্রথম ইনিংসের মতো এবারও স্টুয়ার্ট ব্রডের ফাঁদে পড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার (১)। খোঁচা মেরে ক্যাচ দেন স্লিপে থাকা জ্যাক ক্রলিকে। এনিয়ে ১৭তম বার ব্রডের শিকার হলেন তিনি।   

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।